• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

৫৫০০ নকল টাকায় ১৪ বছরের দণ্ড

ডেস্ক নিউজ / ২৪ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৩০ মে, ২০২২

লক্ষ্মীপুরের কমলনগরে ৫ হাজার ৫০০ টাকার জাল নোট রাখার দায়ে হুমায়ুন কবির (৫২) নামে এক বৃদ্ধকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সোমবার (৩০ মে) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, ‘জাল টাকা রাখার দায়ে হুমায়ুনকে কারাদণ্ড দেন আদালত।

রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। ‘
দণ্ডপ্রাপ্ত হুমায়ুন কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চর কাদিরা গ্রামের মৃত ছৈয়দ আহম্মদের ছেলে।

আদালত ও এজাহার সূত্র জানায়, ২০২১ সালের ১৪ জুলাই রাতে হুমায়ুন চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ার হাটে একটি ফার্মেসিতে জাল টাকা নিয়ে বসে ছিলেন। বিষয়টি থানার ডিউটি অফিসার থেকে জানতে পেরে উপপরিদর্শক (এসআই) আমির হোসেন ঘটনাস্থল থেকে তাঁকে আটক করেন। পরে প্রত্যক্ষদর্শীদের উপস্থিতিতে হুমায়ুনের পরা পাঞ্জাবির পকেট থেকে ১ হাজার টাকার ৩টি, ৫০০ টাকার ১টি নোট উদ্ধার করা হয়। এর আগে ফার্মেসি থেকে ওষুধ কেনার সময় ২০০০ টাকা দেন হুমায়ুন। দোকানিকে দেওয়া দুটি ১ হাজার টাকার নোটও জাল ছিল। ওই নোটগুলোও পুলিশ জব্দ করে। ঘটনাস্থলেই হুমায়ুন স্বীকার করেন, দীর্ঘদিন ধরেই জাল টাকা নিজের কাছে রেখে পণ্য ক্রয় করে কৌশলে মানুষের সঙ্গে তিনি প্রতারণা করে আসছেন। এ ঘটনায় পরদিন আমির হোসেন বাদী হয়ে হুমায়ুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম একই বছর ১৩ সেপ্টেম্বর হুমায়ুনের বিরুদ্ধে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ