• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

রামুতে দরিদ্র শিক্ষার্থীর অভিভাবকদের ছাগল বিতরণ

ইব্রাহিম খলিল / ২৫ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

কক্সবাজারের রামু উপজেলার কাউয়ারখোপ ও কচ্ছপিয়া ইউনিয়নের দূর্গম জনপদে স্বেচ্ছাসেবী সংগঠন ডাকভাঙ্গা বাংলাদেশ প্রতিষ্ঠিত ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র ছাত্রছাত্রীর অভিভাবকদের ছাগল বিতরণ করা হয়েছে।

সোমবার, ১০ এপ্রিল রামুর কাউয়ারখোপ ইউনিয়নের মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডাকভাঙ্গা বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মাসুম বিল্লাহ খান, প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ জুয়েল তালুকদার, ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রশাসনিক কর্মকর্তা গোলাম রব্বানী খান, মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, পরিচালনা কমিটির সহ সভাপতি আবদু শুক্কুর, ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দাতা সদস্য হাবিব উল্লাহ প্রমূখ। এছড়াও বিদ্যালয়ে শিক্ষক, পরিচালনা কমিটির নেতবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ জুয়েল তালুকদার জানিয়েছেন- দরিদ্র শিক্ষার্থীদের স্কুলমুখি ও পরিবারকে স্বাভলম্বী করার প্রয়াসে আমেরিকান দাতা সংস্থা গ্লোবাল গিভিং এর উদ্যোগে এসব ছাগল বিতরণ করা হয়েছে।

সম্প্রতি ডাকভাঙ্গা বাংলাদেশ পরিচালিত এ দুটি বিদ্যালয়ের ৪ শতাধিক ছাত্রছাত্রীর হাতে খাতা, কলম, স্টাফলার, পেন্সিল, রং পেন্সিলসহ সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। রামুর কাউয়ারখোপ ইউনিয়নের দূর্গম এলাকা মৈষকুম এবং কচ্ছপিয়া ইউনিয়নের দূর্গম এলাকা ডাকভাঙ্গা গ্রামে ডাকভাঙ্গা বাংলাদেশ নামে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠিত দুটি বেরসকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে। এরফলে ওই গ্রাম দুটিতে অসহায় শিশুরা মানসম্মত শিক্ষা অর্জনের সুযোগ পাচ্ছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ