• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

সচিব-সাংবাদিক পরিচয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

বার্তা পরিবেশক / ৩৫ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

কখনো সচিব, কখনো সাংবাদিক। এসব পরিচয়ে লোকজনকে বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করে দেওয়ার নামে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। প্রতারণার খবর পেয়ে অভিযানও চালায় র‌্যাব। কিন্তু টের পেয়ে ঢাকা থেকে পালিয়ে যায় এই প্রতারক। চট্টগ্রামে এসে ঘাপটি মেরে ছিলেন।

মঙ্গলবার রাতে নগরীর খুলশী থানার জিইসি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওই ব্যক্তির নাম মোজাম্মেল হক চৌধুরী। তিনি ফেনীর পরশুরাম কলাপাড়া গ্রামের এছাক চৌধুরীর ছেলে।

বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে, মোজাম্মেল হক চৌধুরী নামে এক ব্যক্তি সচিব পরিচয়ে প্রতারণা করছে। গত ৯ মে তাকে গ্রেপ্তার করতে ঢাকার ধানমন্ডির বাসায় অভিযান চালানো হয়। এসময় কৌশলে পালিয়ে গেলেও তার ব্যবহৃত দু’টি গাড়ি জব্দ করা হয়। গাড়ি দুইটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, এসএ টিভি ও দৈনিক নয়া দেশের স্টিকার লাগানো ছিল। পরে চট্টগ্রামে তার অবস্থান নিশ্চিতের পর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, প্রতারক মোজাম্মেল হক চৌধুরী নিজেকে কখনো সচিব, কখনো সাংবাদিক এবং কখনো সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় ব্যবহার করে প্রতারণা করা আসছিল। বিভিন্ন মন্ত্রণালয়ের কাজ করে দেওয়ার কথা বলে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, শিক্ষক এবং সাধারণ জনগণের কাছ থেকে কোটি কোটি টাকা অর্থ আত্মসাৎ করেছে মোজাম্মেল।


আরো বিভন্ন বিভাগের নিউজ