• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

বন্যা কবলিত মানুষের মাঝে টানা ৭দিন ধরে জিয়াবুল হকের ত্রাণ বিতরণ অব্যাহত

চকরিয়া প্রতিনিধি / ২৫ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

টানা ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যার প্রভাবে চকরিয়া পৌরসভা এলাকার মানুষ পানিবন্ধি হয়ে জনজীবন স্থবির হয়ে পড়ে। এতে প্রতিটি পরিবারে বেড়ে যায় খাদ্য সংকট ও দুর্ভোগ। পৌরসভা এলাকায় এসব পানিবন্দি বানবাসি দুর্গত হতদরিদ্র, গরীব, অসহায় এবং খেটে খাওয়া পরিবার গুলোর দুর্দিনের কথা চিন্তা করে বন্যার্তদের জন্য টানা ৭ দিন ধরে শুকনো ও রান্না করা খাবার, চালসহ বিভিন্ন ত্রাণ নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন গেল চকরিয়া পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক জনপ্রিয় কাউন্সিলর, বিশিষ্ঠ সমাজ সেবক ও দানবীর জিয়াবুল হক।

রবিবার (১৩আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া পৌরসভার বিভিন্ন এলাকায় বন্যা কবলিত মানুষের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করে যাচ্ছেন জিয়াবুল হক।

সাবেক কাউন্সিলর জিয়াবুল হক বলেন, এবারের স্মরণকালের ভয়াবহ বন্যায় অতীতের সকল বন্যাকেও হার মানিয়েছে। পৌরসভা এলাকার প্রতিটি মানুষ পানিবন্ধি হয়ে নিধারুণ কষ্টে দিনাতিপাত করছে। সবচেয়ে বেশি কষ্ট রয়েছে নিম্ন আয়ের, গরীব, দরিদ্র অসহায় ও খেতে খাওয়া মানুষগুলো। পানিবন্ধি বন্যাকবলিত এসব পরিবারের কথা চিন্তা করে মানবিক ভাবে ব্যাক্তিগত নিজস্ব অর্থায়নে টানা ৭দিন ধরে প্রতিটি ওয়ার্ডে সাধ্যমতো নগদ অর্থ, রান্নাকরা খাবার, চাউলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন বলে তিনি জানান। সম্প্রতি বন্যায় পৌরসভার মানুষের অবর্ণনীয় দুর্ভোগ দেখে গত এক সপ্তাহ ধরে পৌরসভার নয়টি ওয়ার্ডের বন্যা কবলিত পানিবন্ধি দূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি শনিবার সন্ধ্যা পর্যন্ত পানিবন্দি বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় এ পর্যন্ত অন্তত ৮ হাজার বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বলে জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ