• শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

এমপি মমতাজের স্বামীর আবেগঘন স্ট্যাটাস

ডেস্ক নিউজ / ২৭ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের স্বামী ডা. এএসএম মঈন হাসানের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘চঞ্চল মঈন’ থেকে একটি আবেগঘন স্ট্যাটাস নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

এমপির স্বামী তার আবেগঘন স্ট্যাটাসে লিখেছেন- কতটুকু অশ্রু গড়ালে হৃদয় জলে সিক্ত, কত প্রদীপ শিখা জ্বালাতেই জীবন আলোয় উদ্দীপ্ত, কত ব্যথা বুকে চাপালে তাকে বলি আমি ধৈর্য, নির্মমতা কতদূর হলে জাতি হবে নির্লজ্জ…’।

আর শেষ অংশে লিখেছেন- ‘আজ ২৩ আগস্ট, আমাকে তোলপাড় করার দিন!’

এমপির স্বামীর এ স্ট্যাটাস নিয়ে মানিকগঞ্জের রাজনৈতিক মহলসহ বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা চলছে।

বৃহস্পতিবার আপলোড করা ছবিতে তার ওপর ১ বছর আগে করা হামলার বেশ কয়েকটি ছবি ও থানায় দায়ের করা অভিযোগের কপি স্থান পায়। ছবিগুলোর মধ্যে রয়েছে- হামলায় আহত হওয়া নিজের ছবি, ভাঙচুরকৃত গাড়ির ছবি ও এমপি মমতাজের সঙ্গে গোল চিহ্নিত হামলাকারী নয়নের ছবি। সেই সঙ্গে সম্প্রতি সিংগাইরে চাঞ্চল্যকর জেপি নেতা সালাম বাহাদুর হত্যার কিলার হিসেবেও নয়নের ছবি আপলোড করা হয়েছে।

মমতাজ বেগমের স্বামী ডা. এএসএম মঈন হাসান স্ট্যাটাসে আপলোড করা ছবিটির ক্যাপশনে লিখেছেন- ‘হত্যার মতো ভয়ংকর অপরাধ করেও তারা ধরাছোঁয়ার বাইরে থেকে যায়।’

সংশ্লিষ্ট সূত্রে ও মঈন হাসান সূত্রে জানা গেছে, এমপি মমতাজ বেগমের সঙ্গে তার সম্পর্কে টানাপোড়ন চলছে দীর্ঘদিন ধরে। এখন তারা এক ছাদের নিচে থাকছেন না। মমতাজ বেগমের বিভিন্ন পারিবারিক প্রোগ্রামে দীর্ঘদিন ধরে তাকে অনুপস্থিত দেখা যাচ্ছে। সর্বশেষ এমপি মমতাজ টানা বেশ কয়েক দিন কানাডা ভ্রমণ করেছেন। সেখানে তার পরিবারের সদস্য ছাড়াও সফরসঙ্গী ছিলেন ব্যক্তিগত সহকারীও। সফরসঙ্গী তালিকায় ছিলেন না স্বামী ডা. মঈন হাসান।

স্ত্রীর সঙ্গে দূরত্বের কথা স্বীকার করেছেন তিনি। যুগান্তরের এই প্রতিবেদকের সঙ্গে সম্প্রতি মেসেঞ্জারে কথোপকথনে জানিয়েছেন- ‘শিগগিরই এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।’

সূত্রমতে, পারিবারিক কলহের জের ধরে মমতাজ চক্ষু হাসপাতাল থেকে প্রায় দেড় বছর আগে নিজেকে গুটিয়ে নেন ডা. এএসএম মঈন হাসান চঞ্চল।

গত বছরের ২৩ আগস্ট বিকাল ৫টার দিকে ঢাকায় যাওয়ার পথে ডা. মঈন হাসান হামলার শিকার হয়ে আহত হন। পরে ২৬ আগস্ট ডা. এএসএম মঈন হাসান বাদী হয়ে নয়নসহ ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে সিংগাইর থানায় অভিযোগ দায়ের করেন। এ নিয়ে যুগান্তরে নিউজ ছাপা হয়েছিল। হামলার ১ বছর পেরিয়ে গেলেও কোনো বিচার না পাওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন স্ট্যাটাস দেন এমপি মমতাজের স্বামী ডা. মঈন হাসান।

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের সঙ্গে এ প্রসঙ্গে কথা বলতে তার মোবাইল ফোনে একাধিকবার কল ও খুদেবার্তা পাঠালেও তিনি কোনো উত্তর দেননি। এছাড়া তার হোয়াটসঅ্যাপ নম্বরে খুদেবার্তা দিলেও তিনি কোনো প্রতিক্রিয়া জানাননি।

এ ব্যাপারে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম যুগান্তরকে বলেন, ওই সময় আমি এ থানায় ছিলাম না। বিষয়টি আমার জানা নেই।


আরো বিভন্ন বিভাগের নিউজ