• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

বেসরকারি শিক্ষকদের জাতীয়করণ নিয়ে যে তথ্য দিলেন প্রাণিসম্পদমন্ত্রী

ডেস্ক নিউজ / ৬১ ভিউ টাইম
আপডেট : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘শিক্ষকতা কোনো পেশা নয়, এটা সেবার কাজ। শিক্ষকরা অনেক কষ্ট করে তাদের জীবন নির্বাহ করেন। তারা দেশ গড়ার কারিগর কিন্তু তারাই আজ অবহেলিত। অতীতের কোনো সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না; কিন্তু শেখ হাসিনার শাসনামলেই তাদের আর্থিক অনেক সুবিধা দেওয়া হচ্ছে। তবে তা প্রয়োজনের তুলনায় খুবই কম। তাই শিক্ষকদের প্রতি আমাদের সমাজের সবাইকে আরও শ্রদ্ধাশীল হতে হবে। যে জাতি শিক্ষকদের যত বেশি সম্মান করতে জানেন তারা তত উন্নত ও সমৃদ্ধ। বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের জন্য সরকার ভাবছে।

শনিবার নাজিরপুর উপজেলা শিক্ষক সমিতির (বিটিএ) সম্মেলন উপলক্ষ্যে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনের পরে একটি তলাবিহীন ঝুড়ির দেশে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের মাধ্যমে এ দেশের শিক্ষকদের বঙ্গবন্ধুই প্রথম সম্মানিত করেছেন। আবারো তার কন্যা দেশের সব বেসরকারি রেজিস্ট্রার বিদ্যালয়গুলোকে জাতীয়করণের মাধ্যমে তিনি শিক্ষাবান্ধব সরকারপ্রধান হিসেবে প্রমাণ করছেন। তাই বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয়করণের জন্য আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সবাইকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

উপজেলার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে জেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারী সভাপতিত্ব করেন।

সম্মেলনে প্রশান্ত কুমার হালদারকে সভাপতি ও বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমারকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ