• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস পালিত

ইসমাইলুল করিম / ২৫ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

“পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য জেলা বান্দরবানে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান এর জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, বান্দরবান পার্বত্য জেলার পুলিশ সুপার সৈকত শাহিন ও বান্দরবান জেলা পরিষদের সদস্য ও লামা উপজেলার নারী নেত্রী ফাতেমা পারুল।

সকালে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।
বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন। সাথে অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী, ডেপুটি সিভিল সার্জন নয়ন সালাউদ্দিন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তার উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় ১১টি পাহাড়ি সম্প্রদায়ের নারী পুরুষ তাদের ঐতিহ্যবাহী নানা সাজে সেজে অংশ নেয়।

অন্যদিকে বান্দরবান কেরানিহাট সড়কের বিশ্ববিদ্যালয় এলাকা থেকে বান্দরবান শহর পর্যন্ত মিনি ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিকে দিবসটি উপলক্ষে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান মিনি ম্যারাথন প্রতিযোগিতা সহ নানা আয়োজন ছিল।


আরো বিভন্ন বিভাগের নিউজ