• রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

চকরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৪শত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

এম. মনছুর আলম, চকরিয়া / ৩০ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

কক্সবাজারের চকরিয়ায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হতদারিদ্র, গরিব ও অসহায় ৪শত পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। উপজেলার ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদ মাঠে অক্সফাম এনজিও সংস্থার আয়োজনে সোমবার দুপুরে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে খাদ্য সহায়তা বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।
এতে বক্তব্য রাখেন, চকরিয়া ক্যামব্রিয়ান স্কুলের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, অক্সফাম এনজিও সংস্থার কর্মকর্তা শফিকুল ইসলাম ও শিহাব। এসময় উপস্থিত ছিলেন, ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুর হামিদ, ইউপি সদস্য জহির আহমদ, ইউপি সদস্য বাহাদুর, ইউপি সদস্য আজমগীর মুছা, মো: ইদ্রিস, নারী ইউপি সদস্য নুরুন্নাহার মুন্নি, মেরী ও জোসনা আক্তারসহ অক্সফাম এনজিও সংস্থার বিভিন্ন কর্মকর্তা।

জানাগেছে, গেল আগষ্ট মাসে টানা ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যার প্রভাবে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকার মানুষ পানিবন্ধি হয়ে জীবন যাপন করছে। এতে প্রতিটি পরিবারকে চরম ভাবে দুর্ভোগ পোহাতে হয়। বানবাসি হতদরিদ্র, গরীব, অসহায় এবং খেটে খাওয়া ক্ষতিগ্রস্ত
পরিবার গুলোর দুর্দিনের কথা চিন্তা করে অক্সফাম এনজিও সংস্থা কর্তৃক ঢেমুশিয়া ইউনিয়নের ৪শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। সোমবার দুপুরে প্রতিটি ক্ষতিগ্রস্ত পরিবারকে ৩০ কেজি চাল, ৫কেজি ডাল, ৫লিটার তেল, ২টি সাবান, ২টি লুঙ্গি, ২টি শাড়ি, ২টি গামছা, ১টি পানির ড্রাম ও টর্চ লাইটসহ বিভিন্ন উপকার তুলে দেন।

অক্সফাম এনজিও সংস্থার কর্মকর্তারা জানান, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে প্রতিটি দুর্যোগকালীন সময়ে অক্সফাম এনজিও সংস্থাটি এ দেশের জনগণের পাশে থেকে সহায়তা করে যাচ্ছেন। স্বাধীনতা যুদ্ধের বন্ধু হিসাবে তিনটি সংস্থার মধ্যে অক্সফাম ছিল একটি। দারিদ্র্য এবং বৈষম্যের উপর উল্লেখযোগ্য প্রভাব না পড়ে সে লক্ষ্যে অক্সফাম আন্তর্জাতিক ভাবে দেশে এবং বিদেশে সমাজিক স্তরে কাজ করে যাচ্ছে। তাই সামাজিক পরিবর্তন আনতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।
ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন আহমেদ চৌধুরী অক্সফাম এনজিও সংস্থার যেসব প্রতিনিধি ও কর্মকর্তাদের উপস্থিতি ছিলেন, তাদেকে ইউনিয়নের স্যানিটেশনসহ নানা ধরণের সহায়তার মাধ্যমে মানুষের কল্যাণে সহযোগিতা করার আহ্বান জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ