• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

‘মুজিব’ সিনেমা বন্ধে আইনি নোটিশ

ডেস্ক নিউজ / ৩০ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন এবং ইতিহাস বিকৃতির অভিযোগে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল তথ্য সচিবসহ সংশ্লিষ্টদের এই নোটিশ পাঠান।

আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘ইতিহাস বিকৃতি, শহীদ জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন করায় এই সিনেমা বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছি। রেজিস্ট্রি ডাকযোগে ১০ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে। ১০ জনের মধ্যে বাংলাদেশের সাতজন আর ভারতের তিনজন।’

নোটিশপ্রাপ্তির পর সিনেমা প্রদর্শন বন্ধ করা না হলে, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন বিএনপির এই আইনজীবী।

এর আগে, গেল ১৩ অক্টোবর বাংলাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’।

ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়া রিয়াজ আহমেদ, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী সিনেমাটিতে কাজ করেছেন।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় জিয়াউর রহমান চরিত্রে অভিনয় করেছেন একে আজাদ সেতু।


আরো বিভন্ন বিভাগের নিউজ