• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের শিক্ষা বৃত্তি প্রদান সম্পন্ন

বিশেষ প্রতিবেদক / ১০৩ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪

মানবিক, সামজিক ও সেচ্ছাসেবী সংগঠন ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের শিক্ষাবৃত্তি-২০২৩ এর বৃত্তি প্রাপ্তদের বৃত্তি প্রদান ও ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে। ২৫ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকাল সাড়ে দশটায় ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উক্ত শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাছির উদ্দিন, (জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কক্সবাজার জেলা) এবং
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফিরোজ আহমদ ভূট্টো, (চেয়ারম্যান ১নং ঈদগড় ইউনিয়ন পরিষদ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিলাল সিকদার (প্রধান শিক্ষক ঈদগড় আমির মুহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়), সিরাজুল ইসলাম (সুপার ঈদগড় বদর মোকাম জামিয়া ফেরদৌসীয়া দাখিল মাদ্রাসা)।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইনুল ইসলাম মাতবর এবং ঈদগড় বদর মোকাম জামিয়া ফেরদৌসীয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এম নুরুল আলম ফেরদোসী সহ অত্র স্কুল এবং মাদ্রাসা শিক্ষক মণ্ডলীগণ।

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি ও ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব শিক্ষাবৃত্তি-(২০২৩) এর আহবায়ক গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সঞ্চালনায় ছিলেন সাইমুল হক তোহা এবং আবিদ মোহাম্মদ সাঈদ।

এদিকে ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব সভাপতি গিয়াস উদ্দিন, সকলকে আন্তরিক ধন্যবাদ জানানোর পাশাপাশি যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে একটি সুন্দর আয়োজন সফল হয়েছে সকলের প্রতি ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব পরিবার চির কৃতজ্ঞ বলে এই প্রতিবেদককে জানিয়েছেন। সেইসঙ্গে সকলের কাছে সংগঠনের উত্তর উত্তর সফলতা কামনা করেন এই সামাজিক সংগঠনের ব্যক্তিত্ব গিয়াস উদ্দিন।

উল্লেখ্য, ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব কর্তৃক আয়োজিত শিক্ষা বৃত্তি ২০২৩ পরীক্ষায় ঈদগড় বদর মোকাম দাখিল মাদ্রাসা ও ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৭৯০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এই শিক্ষা বৃত্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের তিন ভাগে বিভক্ত করা হয়। যার মধ্যে ষষ্ঠ – সপ্তম এক গ্রুপ। অষ্টম এক গ্রুপ। নবম – দশম এক গ্রুপ। এই তিন গ্রুপ থেকে সেরা ৩০ জন পরীক্ষার্থী বৃত্তির জন্য নির্ধারণ করা হয়। যার মধ্য থেকে ৯ জনকে ট্যালেন্টপুলে বৃত্তি দেওয়া হয়।। পাশাপাশি অন্য বাকি ২১ জনকে সাধারণ গ্রেটে বৃত্তি প্রদান করা হয় এবং এই ৩০ জনের বাইরে থাকা পরীক্ষার্থীদেরও প্রদান করা হয় বিশেষ শিক্ষা সামগ্রী উপহার।

প্রতীয়মান ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব, সমাজের অপসংস্কৃতি দূর করতে মানবতার তরে সবসময় কাজ করে যাচ্ছে সমাজ বিনির্মাণে। এই সংগঠন মুমূর্ষ রোগীদের রক্ত দেওয়ার পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও অবদান রেখে চলেছে। যার মধ্যে অন্যতম হচ্ছে এই শিক্ষা বৃত্তি। যা গত দুই বছর ধরে চলমান রয়েছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য গঠন করা হবে শিক্ষাবৃত্তির ট্রাস্ট। একইসাথে প্রতিনিয়ত প্রতিযোগিতামূলক শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব।

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব সভাপতি গিয়াস উদ্দিন, সমাজের বিশিষ্টজন ও সচেতন মহলকে দেশ ও দেশের মানুষের – বিশেষ করে ছাত্র সমাজকে জাতি গঠনে সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ করেন দেশের সকল স্তরের জনসাধারণকে।

অপরদিকে এই প্রশংসনীয় শিক্ষা বৃত্তি উদ্যোগকে স্বাগত ও সাদুবাদ জানিয়েছে ঈদগড়ের সর্বস্তরের মহল।


আরো বিভন্ন বিভাগের নিউজ