• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

বাংলাদেশ-শ্রীলঙ্কা পূর্ণাঙ্গ সিরিজের কোনো ম্যাচ রাখা হয়নি মিরপুরে

ডেক্স নিউজ / ৭৫ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

বিপিএলের ব্যস্ততা শেষেই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। মার্চে শুরু হতে যাওয়া পূর্ণাঙ্গ সেই সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি। দুই দলের এবারের পূর্ণাঙ্গ সিরিজের কোনো খেলা হচ্ছে না মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি দিয়ে লঙ্কানদের বিপক্ষে এক মাসেরও বেশি সময়ের সিরিজ শুরু করবে বাংলাদেশ। শুক্রবার (২ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে সিরিজের পূর্ণাঙ্গ সূচি জানিয়েছে বিসিবি। মার্চ-এপ্রিলে শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি, তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের সব ম্যাচই হবে চট্টগ্রাম ও সিলেটে।

সিরিজের প্রথমে হবে টি-টোয়েন্টি। ফরম্যাটটিতে আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে তিনটি ম্যাচ হবে সিলেটে। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গড়াবে।

এর আগে সবশেষ ২০১৮ সালে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে লঙ্কানরা বাংলাদেশে এসেছিল। যদিও ২০২২ সালে তারা সফরে এসেছিল দুটি টেস্ট ম্যাচ খেলতে। ২০২১ সালে শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

আগামী ১ মার্চ ঢাকায় পা রাখবে লঙ্কানরা। এরপর তারা টি-টোয়েন্টির ভেন্যু সিলেটে উড়াল দেবে। তাদের আগমনের দিনই অনুষ্ঠিত হবে বিপিএলের দশম আসরের ফাইনাল।


আরো বিভন্ন বিভাগের নিউজ