• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

নিখিলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণ মেলেনি

ডেক্স নিউজ / ৯৫ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

অস্ট্রেলিয়ার জনপ্রিয় ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্ট বিগব্যাশ লিগের বেশ আলোচিত, ভারতীয় বংশোদ্ভূত অজি ক্রিকেটার নিখিল চৌধুরি। ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করা এই ক্রিকেটার বর্তমানে খেলছেন হোবার্ট হ্যারিকেনস এর হয়ে। অভিষেকের পর থেকেই নজরকাড়া পারফরম্যান্সে প্রতিনিয়তই মাতিয়ে যাচ্ছেন ভক্তদের। গত দুই মৌসুমে খেলেছেন ৯ ম্যাচ। তার সেলিব্রেশনের ভারতীয় স্টাইল বেশ সাড়া ফেলেছে।

দীর্ঘ সময় ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন নিখিল। কেননা উন্মুক্ত চাঁদের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে বিগ ব্যাশে খেলছেন পাঞ্জাবের এই ক্রিকেটার। এছাড়াও এই পর্যায়ে পৌঁছাতে নানা সংগ্রাম করতে হয়েছে ২৭ বছর বয়সী নিখিলকে। কিন্তু এবারের তিনি আলোচনায় ভিন্ন এক কারণে।

২০২০ সালে ছুটি উদযাপন করতে অস্ট্রেলিয়া যান নিখিল। পরে কোভিডের কারণে সেখানেই থেকে যেতে হয় এই ক্রিকেটারকে। ফলে নর্দান সাবার্বসের হয়ে খেলা শুরু করেন তিনি। তার খেলা দেখে বিগ ব্যাশের দল হ্যারিকেন তাকে দলে ভেড়ায়। এরপরেই জড়িয়ে যান এক বিতর্কিত ঘটনায়। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে অস্ট্রেলিয়ার এক নারীকে ধর্ষণ করার।

মামলায় উল্লেখ করা হয়, টাউন্সভিলের একটি নাইটক্লাবে পরিচয় হয় এক নারীর সাথে। পরে নিজের গাড়িতে নিয়ে সেই নারীকে ধর্ষণ করেন এই ক্রিকেটার। সেই অভিযোগের ভিত্তিতে চলতে থাকে তার ট্রায়াল। ১২ সদস্যের বিচারক প্যানেলও গঠন করা হয়। পরে তথ্য প্রমাণের ভিত্তিতে জানা যায় নিখিলের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো সত্য নয়। ফলে মামলা থেকে অব্যাহতি পান এই ক্রিকেটার।

ক্রিকেটার হওয়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে একসময় করেছেন কঠোর পরিশ্রম। এখন বিগব্যাশের নৈপুণ্য তাকে বিশ্ব পরিচিতি এনে দিয়েছে। ঠিক সেসময়-ই কালিমা লেপন করে এই অভিযোগ। যা থেকে পরিত্রাণ পেলেন এই অফস্পিনিং অলরাউন্ডার।


আরো বিভন্ন বিভাগের নিউজ