• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

চকরিয়ায় ফাঁসিয়াখালী অভয়ারণ্যে

লাকড়ি কুড়াতে গিয়ে বন্যহাতির আক্রমণে গৃহবধূর মৃত্যু

এম. মনছুর আলম, চকরিয়া / ৭০ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

কক্সবাজারে উত্তর বনবিভাগের আওতাধীন চকরিয়া উপজেলাস্থ ফাঁসিয়াখালী রেঞ্জের মালুমঘাট রিংভং এলাকায় বনের ভেতরে লাকড়ি কুড়াতে গিয়ে জমিলা বেগম (৩৫) নামে এক গৃহবধু বন্যহাতির আক্রমণে মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বনবিটের রিংভং গহীন বনের ভেতর এ ঘটনা ঘটে।
নিহত গৃহবধু জমিলা বেগম উপজেলার  ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের রিংভং ছগিরশাহকাটা এলাকার শাহ আলমের স্ত্রী।
গৃহবধুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন।
তিনি জানান, উপজেলার ডুলাহাজারা বনবিটের রিংভং সংরক্ষিত গহীন বনাঞ্চলের ভেতরে অবৈধ ভাবে জ্বালানির কাঠ কুড়াতে যান জমিলা বেগম। যেখানে কাঠ কুড়াতে গেছে বনের ওই স্থানটি বন্যহাতির আবাসস্থল। সেখানে হাতির আক্রমণে গৃহবধূটি মারা যান। তবে এসব বনাঞ্চলে প্রবেশ করলে যেকোন সময় বন্যপ্রানির আক্রমণের শিকার হওয়াটা স্বাভাবিক। তাই এই বিষয়ে স্থানীয়দের আরো সচেতন থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট বনবিভাগ হাতি-মানুষ দ্বন্ধ নিরসনে ইতিমধ্যে বিভিন্ন জায়গায় সচেতনতা মূলক সভা করছেন। হাতির আক্রমণে যেকোন মানুষ আহত ও নিহতের ঘটনা যাতে আর না ঘটে সেদিকে সকলকে আরো সচেতন হতে হবে। তাহলে মর্মান্তিক এসব দুর্ঘটনা রোধ করা সম্ভব। দুর্ঘটনায় নিহত পরিবারকে বনবিভাগ কর্তৃক আর্থিক সহযোগিতা প্রদানের চেষ্টা থাকবে বলে তিনি জানান। ##


আরো বিভন্ন বিভাগের নিউজ