• রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় ডেলিভারি রোগীর মৃত্যু!

ডেস্ক নিউজ / ১২৯ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে । ওই প্রসূতি আফসানা হোসেন শীলা নুনিয়ারছড়ার মোহাম্মদ হোসেনের কণ্যা।

বুধবার(২৪ এপ্রিল) রাত ৮.৫০ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালের আইসিউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

প্রসূতির স্বামী ইফতেখার গত মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে কক্সবাজার সদর হাসপাতালের আই.সি.ইউ এর সামনে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে বলেন, আমার স্ত্রীকে গত ২১ এপ্রিল রাত ১১টা ৩০ মিনিটের সময় হালকা পেটে ব্যথা নিয়ে আসলে ডাঃ নীনা জাহানের রেফারেন্সে কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে নিয়ে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডাঃ শাহেদ আমার স্ত্রীকে ভর্তি করাতে বললে, আমরা তার কথামতো আমার স্ত্রীকে ভর্তির ব্যবস্থা করি। ভর্তির অল্প কিছুক্ষণ পর একটি ইনজেকশন পুশ করা হয় আমার স্ত্রী আফসানাকে।
ইনজেকশনটি পুশ করার কিছুক্ষণ পরেই আমার স্ত্রীর প্রচন্ড ব্যথা শুরু হয়। ২২ এপ্রিল রাত ২ টার সময় জানান আমার স্ত্রীকে ডেলিভারির জন্য রক্তের ব্যবস্থা করতে, এক ব্যাগ রক্ত চালানোর পর একটি স্যালাইন দেয়া হয়। পরবর্তীতে রাত সোয়া ৩ টার সময় ডাক্তার শাহেদ হিমু এবং সোমা নামে দুজন নার্স নিয়ে আমার স্ত্রীকে ডেলিভারি করানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। ডেলিভারিতে আমার স্ত্রী একটি কণ্যা সন্তানের জন্ম দেন।

পরবর্তীতে তারা জানান, আমার স্ত্রীর ব্লিডিং বন্ধ করা যাচ্ছে না। নীনা জাহানকে ইউনিয়ন হাসপাতাল থেকে বিষয়টি অবগত করা হলে তিনি বলেন, আমি সদর হাসপাতালের ডিউটিতে আছি, রোগীকে সদর হাসপাতালে পাঠাই দেন। আমরা আমার স্ত্রীকে সদর হাসপাতালে আনার পর তিনি আমার স্ত্রীকে আই.সি.ইউ তে প্রেরণ করেন।

এরপর আজ বুধবার রাতে আমার স্ত্রীকে মৃত ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় ইউনিয়ন হাসপাতাল ঘেরাও করেছে নিহতের স্বজনেরা।

ইউনিয়ন হাসপাতালের এমন অবহেলার জন্য কোনো রোগীকে ইউনিয়ন হাসপাতালে ভর্তি না করার জন্য অনুরোধ করেন আফসানার পিতা মোহাম্মদ হোসেন।
রোগীর স্বজনরা জানায়, ইউনিয়ন হাসপাতাল কর্তৃপক্ষ ভুল চিকিৎসা করে আমাদের মেয়েকে মৃত্যু পথে ঠেলে দিয়েছে। আমাদের মেয়ের দায় ইউনিয়ন হাসপাতালেকে নিতে হবে।

তারা আরও জানান, আফসানার ডেলিভারির তারিখ ছিলো ৬ মে। আগাম ডেলিভারি করাতে গিয়েই এই দুর্ঘটনা করেছেন ইউনিয়ন হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসূতি নারী আফসানা হোসেন শীলা মারা যাওয়ার খবর পেলে রাত ৯:৩০ টার দিকে ভুক্তভোগী পরিবারের স্বজনরা ও স্থানীয় মানুষেরা ইউনিয়ন হাসপাতালের আশেপাশে ভীড় করে। ভুল চিকিৎসায় রোগী মারা যাওয়ায় ভূয়া ভূয়া বলে হৈ-হুল্লোড় করে৷ তাৎক্ষণিক পুলিশ ও আনসার পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে কোন ভাংচুর করতে পারেনি বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এবিষয়ে কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার বলেন, বিষয়টি আমি জানি না। তবে এখন জেনেছি। আগামীকাল এটি সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
এক পর্যায়ে বিষয়টি তাকে জানানোর জন্যে প্রতিবেদককে ধন্যবাদ জানান ।


আরো বিভন্ন বিভাগের নিউজ