• বুধবার, ০১ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

সাকিব ব্যাটিংয়ে না ফিরতে পারে, তাহলে ক্রিকেট খেলবে না: সালাউদ্দিন

ডেক্স নিউজ / ৭৫ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

ব্যাটিংয়ে ফিরতে না পারলে সাকিব ক্রিকেট খেলবে না; কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ের পর প্রেসমিটে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন কুমিল্লার কোচ সালাউদ্দিন। সেই সাথে দিয়েছেন আশার বাণীও। পাশাপাশি, লোকাল টি-টোয়েন্টির আয়োজন করা হলে সেখান থেকে ক্রিকেটাররা নিজেদের ভুলগুলো শুধরে নেয়ার সুযোগ পেত বলেও মনে করেছেন তিনি।

বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। ব্যাট হাতে নিজের ফর্ম ফিরে পেতে মরিয়া দেশ সেরা এই অলরাউন্ডার। অনুশীলন করে যাচ্ছেন প্রতিনিয়ত। কারণ বিপিএলে হাসছে না সাকিবের ব্যাট। দুই ম্যাচে রান করেছেন মাত্র চার।

নিজেকে ফিরে পেতে কি না করছেন সাকিব। ছুটির দিনেও করছেন অনুশীলন। নিজের ভুলগুলো শুধরে নিতেই ছুটে যান গুরু সালাউদ্দিনের কাছে। দীর্ঘ সময় ধরে নেটে অনুশীলন করেছেন ছেলেবেলার কোচের সামনে। সমস্যা নিয়ে করেছেন আলোচনা। কোচ সালাউদ্দিনও হাতে কলমে শিষ্যকে দিয়েছেন ফিরে আসার টোটকা।

শুক্রবার সিলেটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে কুমিল্লার ৭ উইকেটের জয়ের পর সংবাদ সম্মেলনে উঠে আসে সাকিব প্রসঙ্গ। সাকিবের ব্যাটিংয়ে ফেরার বিষয়ে জানতে চাইলে বিস্ফোরক মন্তব্য দেন কুমিল্লার কোচ সালাউদ্দিন। সেই সাথে দিয়েছেন আশার বাণীও।

সালাউদ্দিন বলেন, হ্যাঁ অবশ্যই (ব্যাটিংয়ে ফিরতে পারবে)… যদি সে ব্যাটিংয়ে না ফিরতে পারে, তাহলে ক্রিকেট খেলবে না। সে যদি না-ই ফিরতে পারে, তাহলে তো সে ক্রিকেট খেলবে না। সে ফিরতে পারবে বলেই এখনও মাঠে আছে বলে আমি মনে করি। আমি আর সাকিব কথা বললে বেশিরভাগ ক্রিকেটের বাইরের কথাই বলি। খুব কম আমরা ক্রিকেট নিয়ে কথা বলি। আমরা সবসময় আমাদের সমস্যা কী, আমাদের সমাধান কী, সেটা নিয়ে চিন্তা করি বেশি। ক্রিকেট নিয়ে খুব কম কথা হয়। আর যে কথাগুলো হয়েছে সেগুলো আসলে আমার এখানে বলা ঠিক না।

দেশী ক্রিকেটারদের টি-টোয়েন্টি খেলা বলতে শুধুই বিপিএল। সালাউদ্দিনের মতে লোকাল টি-টোয়েন্টির আয়োজন করা হলে সেখান থেকে নিজেদের ভুলগুলো শুধরে নেয়ার সুযোগ পেত ক্রিকেটাররা। তিনি বলেন, আরেকটু ভালো করা উচিত। কারণ, এ ধরনের উইকেটে আমাদের খেলার অভ্যাস আছে। আমরা যদি উইকেটের দোষ দেই, তখন আমি মনে করি, বড় সমস্যা আছে। আমি সব সময় মনে করি, উইকেট যদি ১২০ রানের হয়, তাহলে তুমি ১২০ রানের মতো খেলো। উইকেট ২০০ রানের হলে ২০০–এর মতো খেলো। যদিও আমি মনে করি, আমাদের ৯০ শতাংশ ছেলেরই সেই পরিণতবোধটা আসেনি। সেটা কবে হবে আমি জানি না। একটু গভীরভাবে চিন্তা করলে তারা হয়তো এটা কাটিয়ে উঠতে পারবে।

বাকি ম্যাচ গুলোতেও বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাটিং নিয়ে রয়েছে সংশয়। বিগত কয়েক ম্যাচে কেবল বোলার হিসেবে খেলছেন তিনি।তাইতো বিপিএলে সাকিবকে আবারো পুরনো রুপে ফিরে পাওয়ার প্রত্যাশায় সাকিব ভক্তরা।


আরো বিভন্ন বিভাগের নিউজ