• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের

অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সম্পন্ন

কামাল উদ্দিন (জয়) / ১০৩১ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

আজ ০১/০৪/২০২৪ ইং তারিখে “মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে”র অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সম্পন্ন । উক্ত অভিভাবক সমাবেশ ও আলোচনা সভায় বিদ্যালয়ের বিভিন্ন অসংগতি আলোকচিত্রের ওঠে আছে যে, মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয়ন কেন্দ্র মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ২১/০৩/২০২৪ ইং তারিখে পবিত্র রমজানের জন্য বিদ্যালয় বন্ধ হয়। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আলম গত ২৫শে মার্চ গণহত্যা দিবস পালন শেষে এর পরবর্তী দিন ২৬/০৩/২০২৪ইং তারিখে রাত আনুমানিক ০১:০০ ঘটিকা ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পালন করতে এসে তিনি দেখতে পায় সৌর বিদ্যুৎ এর ৫ টি ব্যাটারি নেই, পরে ৩য় তলার গিরিল গুলো ভাঙ্গা। প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আলম ও সভাপতি মোহাম্মদ ছাবের এবং সহকারি শিক্ষকগণ বিদ্যালয়ে উল্লেখিত মালামাল খুঁজিয়া না পেয়ে এবং ৩য় তালার লোহার গিরিল ভাঙ্গা দেখে সকল শিক্ষকগণ বিদ্যালয় পরিচালনা কমিটি ও আশে পাশের লোকজনকে ডাকিয়া ঘটনার বিষয়ে অবগত করলে চুরি হয়ে যাওয়া ব্যাটারি আশে-পাশে খুঁজ খবর বা মালামালের অনুন্ধান না পেয়ে যথাযথ কর্তৃপক্ষ অফিসার ইনচার্জ উখিয়া থানা, কক্সবাজার বরাবর অভিযোগ দায়ের করে । প্রধান শিক্ষক মোহাম্মদ নূরুল আলম বাদি হয়ে আজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে আব্দুল গণি (৪৫), পিতা- মৃত বেলাল আহমদ, সাং- ভালুকিয়া, আবছার বাপের পাড়া, সুফিয়া বেগম (৪৮), স্বামী- আলী আহমদ, সাং- মধ্যম হলদিয়া পালং, ঘাটির পাড়া, মরিয়ম খাতুন (৩৫), স্বামী- আলমগীর হোসেন চৌধুরী, সাং- হাতির ঘোনা, আমির জান বাপের পাড়া, মোহাম্মদ রফিক উদ্দিন (ভুলো) (৪৮), এস এম সি সদস্য, সকলেই মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক,
স্বাক্ষীগণ ঘটনার বিষয়ে জানে। উল্লেখ্য যে অত্র মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ২৮/০৫/২০২৩ তারিখ ও ০৬/০৭/২০২৩ তারিখ দুইবার বিদ্যালয়ে চুরি হয় (২,১২,৫০০+২০,০০০) মোট ২,৩২,৫০০/= টাকার মালামাল।
এইভাবে চুরি হতে থাকলে শিক্ষা প্রতিষ্ঠান অবস্থা হবে খুবই করুন। হলদিয়া পালং ইউনিয়নের ইউপি সদস্য সারওয়ার কামাল বাদশা সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ করায় তারা যেন এক হয়ে সহযোগিতা করে। এবং তারাও সেচ্ছায় হাত তুলে সম্মতি দেন। বক্তব্য রাখেন এসএম কামাল উদ্দিন সভাপতি জেলা প্রাথমিক শিক্ষক সমিতি, কক্সবাজার। উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনর রশীদ নুরী, মরিচ্যা পালং সরকারি প্রাথমিক বিদ্যালয় এম.জহির হক , প্রধান অতিথি বক্তব্য রাখেন উখিয়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার শাহদাৎ হোসেন আকন্দ, প্রতিষ্ঠাতা ও জমিদাতা আলী আহমদ প্রধান শিক্ষক রেজু হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাংবাদিক জাহেদ আলম,মধ্যম হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ ছাবেরর সভাপতিত্বে অভিভাবকদের আলোচনা সভা সম্পন্ন করেন। সভায় উপস্থিত ছিলেন আব্দুল গণি, সুফিয়া আক্তার, মরিয়ম খাতুন, সোহেল সহকারী শিক্ষক মধ্যম আয়ের হলদিয়া পালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও অভিভাবকবৃন্দ এবং এসএমসি কমিটির সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রমূখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ