• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

এক কোটি টাকার ক্রিস্টালমেথ (আইস) নিয়ে যুবক আটক

বিশেষ প্রতিবেদক / ৩২১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

এক কোটি টাকা মূল্যমানের ভয়ঙ্কর মাদক এক কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধারসহ একজন মাদক কারবারীকে কক্সবাজার জেলার ঈদগাঁও থানাধীন মধ্য নাপিতখালি এলাকা থেকে র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। দেশব্যাপী মাদকের বিস্তাররোধসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বর্তমান সময়ে সর্বনাশা মাদকের মধ্যে সবচেয়ে আলোচিত হলো ক্রিস্টাল মেথ বা আইস। ক্রিস্টালমেথ বা আইস নামক এই মাদকের নেশার প্রচলন বৃদ্ধি পাওয়ায় মাদক কারবারীরা পার্শ্ববর্তী দেশ হতে বিভিন্ন কৌশলে আইসের চালান নিয়ে আসছে। এছাড়া আসন্ন ঈদ’কে কেন্দ্র করে কক্সবাজার জেলার মাদক ব্যবসায়ীরা তরুন প্রজন্মকে টার্গেট করতঃ ভয়ংকর মাদকদ্রব্য আইস বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিচ্ছে বলে র‌্যাবের আভিযানিক দল বিভিন্ন সূত্রে জানতে পারে। এ প্রেক্ষিতে র‌্যাব-১৫ দায়িত্বপূর্ণ এলাকায় গোয়েন্দা তৎপরতা ও নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন সূত্রে র‌্যাব-১৫ এর আভিযানিক দল জানতে পারে, কক্সবাজার জেলার ঈদগাঁও থানাধীন ইসলামপুর ইউনিয়নের ০৫নং ওয়ার্ডের মধ্য নাপিতখালী এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মাদকসহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৩ এপ্রিল ২০২৪ তারিখ অনুমান ২০.০০ ঘটিকার সময় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে একটি শপিং ব্যাগসহ রাতের আঁধারে পালানোর চেষ্টাকালে মাদক কারবারী মোঃ তারেক (২৮), পিতা-সৈয়দ নুর, মাতা-রাজিয়া খাতুন, সাং-মধ্য নাপিতখালী, ০৫নং ওয়ার্ড, ইসলামপুর ইউনিযন, থানা-ঈদগাঁও, জেলা-কক্সবাজার’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও তার হেফাজতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে এক কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারী এ্যামফিটামিন জাতীয় কথিত ক্রিস্টাল মেথ টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজ হেফাজতে বিক্রয়ের উদ্দেশ্যে করেছে মর্মে স্বীকার করে। এছাড়া আসন্ন ঈদ’কে কেন্দ্র করে খুচরা মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয়সহ জেলার বিভিন্ন এলাকার তরুণদের মধ্যে আইস সরবরাহ করার উদ্দেশ্য সে এ ভয়ংকর মাদকদ্রব্য আইস সংগ্র করেছে বলে জানায়। গ্রেফতারকৃত মাদক কারবারী অত্যন্ত চতুরতার সাথে সময় ও সুযোগ বুঝে চড়া মূল্যে এসব মাদক বিক্রয় করতো বলেও স্বীকার করে।

৫। উদ্ধারকৃত মাদকসহ গ্রেফতারকৃতের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার ঈদগাঁও থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ