• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English

উকুন মারার ব্যাবসায় অভিনেতা আরফান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১২ নভেম্বর, ২০২২

জনপ্রিয় অভিনেতা আরফান আহমেদ ব্যাবসায় নেমেছেন। মাথার উকুন মারার ঔষধের ব্যাবসায় তিনি হাত দিয়েছেন বলে জানা যায়। এতে নাকি তিনি বেশ সফলতা পাচ্ছেন।

এ ব্যাপারে এই অভিনেতার সাথে যোগাযোগ করা হলে তিনি অট্টহাসি দিয়ে বলেন, ‘আমি স্বেচ্ছায় এই ব্যাবসা শুরু করিনি। জনপ্রিয় লেখক অনুরূপ আইচ আমাকে এই ব্যাবসায় নামিয়েছেন। উনার লেখা ‘উকুন মুক্ত গ্রাম’ নাটকে আমাকে এমন একটা চরিত্রে দেখা যাবে।’

আরফান আহমেদ আরও বলেন, নাটকে দেখা যাবে- আমার মায়ের মাথায় উকুন থাকায় আমার আব্বা বেশ বিরক্ত থাকেন সবসময়। কারণ, আব্বাকে ভাত বেড়ে দিতে গিয়েও আম্মা শুধু মাথা চুলকায়। মাথা চুলকাতে চুলকাতে সব কাজ করেন তিনি। তখন আব্বা রাগ করে বলেন, আমার ছেলের জন্য এমন একটা বউ আনবো, যার মাথায় উকুন নাই। এটা শুনে আমি চিন্তায় পড়ে গেলাম, আমার প্রেমিকার মাথায় আবার উকুন নাই তো! এর খোঁজ নিতে গিয়ে দেখি গ্রামের সব মহিলার মাথায় উকুনে ভরা। তারা গোপনে স্থানীয় এক কবিরাজের থেকে উকুন মারার ওষুধ কিনেন। কিন্তু তাতে কোনো উপকার পান না। অগত্যা প্রেমিকাকে বিয়ে করার উদ্দেশ্যে আমি ঢাকা থেকে উকুন মারার ওষুধ নিয়ে গ্রামে বিক্রি করি। এতে করে আমার ‘বেকার’ খেতাব হারিয়ে যায়। ব্যাবসাও ভালো হয়। গ্রামে আমি জনপ্রিয় হয়ে যাই। এরপর আমার বিয়ে করতে কোনো বাধা থাকে না- এমনই মজার ঘটনা নিয়ে সুন্দর এই নাটকটি নির্মাণ করেছেন পরিচালক সাব্বির আহমেদ শ্রাবণ।

আরফান আহমেদ ছাড়াও ‘উকুন মুক্ত গ্রাম’ নাটকে আরও অভিনয় করেছেন- আতিকা আফসানা,
সূচনা শিকদার, ম আ সালাম,
লিজা খানম, মিন্টু শেখ,অনুভব মাহবুব, হাসিবুল হক হেলাল, সাদেক হোসেন আপন, শাহ আলমসহ আরও অনেকে।

ড্রীমওয়ার্ক এন্টারটেইনমেন্ট প্রযোজিত একখণ্ডের এই নাটকের শুটিং পূবাইলের বিলবিলা শুটিং স্পটে শেষ হয়। বর্তমানে এডিটিংয়ের কাজ চলছে। একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে এই নাটক।


আরো বিভন্ন বিভাগের নিউজ
February 2023
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031