• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

লামায় ইউনিসেফ’র প্রতিনিধি থোয়াই সুইসিং চৌধুরী কর্তৃক সার্ভে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৪৭ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

পার্বত্য জেলা বান্দরবানের লামায় ৫নং সরই ইউনিয়নের টেকসই সামাজিক সেবা প্রদানন প্রকল্পের দুটি পাড়াকেন্দ্রে ইউনিসেফ’র প্রতিনিধি থোয়াই সুইসিং চৌধুরী কর্তৃক জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডের দুর্গম এলাকার শিশুদের মূল্যায়নের জন্য সরাসরি কথা বলে ও জিএমপি কার্ড যাচাই করে সার্ভে পরিচালনা করেন।

সোমবার(১৮ ডিসেম্বর২৩) দুপুরে লামা উপজেলায় ইউনিসেফ’র প্রতিনিধি থোয়াই সুইসিং চৌধুরী কর্তৃক জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডের দুর্গম এলাকার শিশুদের মূল্যায়নের জন্য সরাসরি কথা বলে ও জিএমপি কার্ড যাচাই করে সার্ভে পরিচালনা করেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের লামা উপজেলার সরই ইউনিয়নের ১৫ নং ক্লাস্টারের পাড়াকেন্দ্র সমূহের আওতাধীন শিশুদের বাড়ি বাড়ি গিয়ে এ সার্ভে পরিচালনা করেন।

ইউনিসেফ প্রতিনিধি সার্ভে পরিচালনা করার সময় যে বিষযসমুহ পর্যবেক্ষণ করেন জিএমপি কার্ড পূরণ, অভিভাবকের সাথে কথা বলে সঠিক ভাবে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয় কিনা, পুষ্টি সম্পর্কিত তথ্য দেয় কিনা, ক্যাম্পেইনের আগে খবর প্রদান করা হয় কিনা, প্রয়োজনীয় পুষ্টি সমৃদ্ধ খাবার খাওয়ানো হয় কিনা, পাড়াকর্মীরা এ সকল কাজে সহযোগিতা করে কিনা এবং শিশুরা নিয়মিত পাড়াকেন্দ্রে যায় কি না, পাড়াকেন্দ্রের প্রয়োজনীয়তা সম্পর্কে অভিভাবকরা জানে কিনা। পরিশেষে ইউনিসেফের প্রতিনিধি পাড়াকেন্দ্রের কার্যক্রম ও অভিভাবকের মতামতে সন্তুষ্টি প্রকাশ করেন।

ইউনিসেফ প্রতিনিধি সার্ভে পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত প্রকল্প, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের লামা উপজেলার ৫ নং সরই ইউনিয়নের ১৫ নং ক্লাস্টারের
মাঠ সংগঠক মোহাম্মদ ইসমাইল হোসেন, কেয়াজু হেডম্যান পাড়াকেন্দ্রের পাড়াকর্মী শাহাজাহান বেগম ও কুতুবদিয়া পাড়াকেন্দ্রের পাড়াকর্মী মিসবাহুল জান্নাত ও পাড়াকেন্দ্রের আওতাধীন পাড়াবাসী।


আরো বিভন্ন বিভাগের নিউজ