• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

বৃষ্টির কারণে মাঠেই নামতে পারলো না ইংল্যান্ড

ডেস্ক নিউজ / ২৩ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৫ জুলাই, ২০২১

ব্রিস্টলে তৃতীয় ওয়ানডে ম্যাচে বোলারদের দাপটে মাত্র ১৬৬ রানেই অলআউট শ্রীলঙ্কা। পরাজয়টা পুরোপুরি নিশ্চিত হয়ে পড়েছিল। কিন্তু লঙ্কানদের বাঁচিয়ে দিলো বৃষ্টি।

কারণ লঙ্কানদের ১৬৬ রানের জবাব দিতে মাঠেই নামতে পারেনি স্বাগতিক ইংল্যান্ড। বৃষ্টির কারণে ধুয়ে-মুছে গেছে তাদের পুরো ইনিংস। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর যখন দেখা গেলো আর খেলা মাঠে গড়ানোই সম্ভব না, তখন ম্যাচ রেফারি ক্রিস ব্রড ম্যাচটি পুরো বাতিল করে দেন।
প্রথম দুই ওয়ানডে হেরে এমনিতেই সিরিজ খুইয়েছে তারা। আজ হারলে হতো হোয়াইটওয়াশ। সে পথ অনেকটাই পরিস্কার করে ফেলেছিল ইংলিশরা। কিন্তু বৃষ্টির কারণে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচে গেলো লঙ্কানরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৬৬ রানে অলআউট হয়েছে কুশল পেরেরার দল। সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৫ রানে থেমেছিল লঙ্কানদের ইনিংসে। দ্বিতীয়টিতে কোনোমতে ২৪১ রান করলেও ৮ উইকেটের বড় হার দেখতে হয় তাদের। তৃতীয় ম্যাচে আরেকটি হারই যেন অপেক্ষা করছে সামনে।

টস হেরে ব্যাট করতে নেমে এবার মারমুখী শুরু করতে চেয়েছিল শ্রীলঙ্কা। প্রথম ২ ওভারে ১৯ রান তুলেন কুশল পেরেরা আর আভিষ্কা ফার্নান্ডো।

কিন্তু বেশি আক্রমণাত্মক হতে গিয়ে বিপদ ডেকে এনেছেন লঙ্কান অধিনায়ক পেরেরা। ৭ বলে ৯ রান করে ক্রিস ওকসের বল উইকেটে টেনে এনে বোল্ড হন তিনি। সেই শুরু।
এরপর আভিষ্কা ১৪ বলে ১৪ রান করে ডেভিড উইলির এলবিডব্লিউ উইকেট হন। উইলির দ্বিতীয় শিকার হয়ে পাথুম নিশাঙ্কা ফেরেন ৬ রানেই। ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে শ্রীলঙ্কা।

পরের ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে ৪ রানে আটকে দেন ক্রিস ওকস। এরপর ওসাদা ফার্নান্ডো (১৮), ওয়ানিন্দু হাসারাঙ্গা (২০), চামিকা করুনারত্নে (১১), বিনুরা ফার্নান্ডোরা (৭) দাঁড়াতে পারেননি। ৩১ ওভার পার হতেই ১২৪ রানে ৮ উইকেট হারায় শ্রীলঙ্কা।

সেখান থেকে দাসুন শানাকার একক লড়াইয়ে ৪২ ওভার পর্যন্ত যেতে পেরেছে লঙ্কানরা। শানাকা শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান। ৬৫ বলে ২টি করে চার-ছক্কায় গড়া তার ৪৮ রানের ইনিংসটিই দলের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন টম কুরান। ৩৫ রানে ৪টি উইকেট নেন এই পেসার। দুটি করে উইকেট শিকার ক্রিস ওকস আর ডেভিড উইলির।


আরো বিভন্ন বিভাগের নিউজ