• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

টেকনাফ-উখিয়ায় পৃথক `গোলাগুলিতে’ ২ জন নিহত

ডেস্ক নিউজ / ১২ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সাথে কথিত গোলাগুলিতে রোহিঙ্গা ডাকাতদল ‘হাসেম বাহিনীর’ প্রধান নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি। শুক্রবার ভোর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটেছে। এর আগে বৃহস্পতিবার বিজিবির সাথে কথিত বন্দুকযুদ্ধে আরেক ব্যক্তি নিহত হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ এ তথ্য জানিয়েছেন। নিহত মোহাম্মদ হাসিমুল্লাহ (৩০) টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আবুল বশরের ছেলে।

র‍্যাব জানিয়েছে, হাসিমুল্লাহ একজন চিহ্নিত ডাকাত। তিনি নিজের নামে একটি ডাকাতদল গড়ে তোলে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ডাকাতি, অপহরণ ও হত্যাসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটনের সাথে জড়িত।

উইং কমান্ডার আজিম বলেন, শুক্রবার ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া পাহাড়ী এলাকায় কতিপয় অস্ত্রধারী দুর্বৃত্ত অবস্থান করছে খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থল পৌঁছলে দুর্বৃত্তরা অতর্কিত র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। অন্য দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তিনি আরো জানান, পরে ঘটনাস্থলে তল্লাশি করে একটি বিদেশী পিস্তল, দু’টি দেশীয় তৈরী লম্বা বন্দুক, আটটি গুলি ও একটি পিস্তলের ম্যাগজিন পাওয়া যায়। গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

অপর দিকে উখিয়া সীমান্তে বাংলাদেশ সীমান্ত রক্ষীবাহিনী- বিজিবির সাথে গোলাগুলিতে একজন নিহত হয়েছে। বিজিবির দাবি, নিহত ব্যক্তি দুর্ধর্ষ ডাকাত ও মাদক কারবারি।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ। তিনি বলেন, উখিয়া সীমান্তে মাদক পাচারকালে বিজিবির অবস্থান টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় গুলি বর্ষণ করে। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামার পর ঘটনাস্থলে একজনের লাশ পাওয়া যায়। এ ছাড়াও ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তার নাম লুৎফুর রহমান লুতিয়া। তিনি দুর্ধর্ষ ডাকাত ও মাদক কারবারের সাথে জড়িত। তার বিরুদ্ধে ১২টির অধিক মামলা রয়েছে বলেও জানায় বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।


আরো বিভন্ন বিভাগের নিউজ