• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

ওমর ফারুক মিন্টুর হত্যা চেষ্টাকারী সাজিদ বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক / ১৩ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

শহরের বিশিষ্ট ভাঙারি ব্যবসায়ী ও শ্রমিক নেতা ওমর ফারুক মিন্টুর হত্যা চেষ্টাকারী সাজিদ বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে কক্সবাজার পৌরসভার ২ ও ৩নং ওয়ার্ডের মানুষ। বুধবার (২৫ আগস্ট) বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মিন্টুর ওপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এই দাবি করা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কক্সবাজার পৌরসভার ৩নং ওয়ার্ডের নতুন বাহারছড়া এলাকার শামশুল আলমের পুত্র ওমর ফারুক মিন্টু দীর্ঘদিন ভাঙারি ব্যবসা করে আসছে। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে ২নং ওয়ার্ডের মোহাম্মদ সরওয়ারের পুত্র মো. সাজিদের নেতৃত্বে একদল সন্ত্রাসী মিন্টুকে উপর্যুপরী ছুরিকাঘাত করে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে আরও ৩জনকে ছুরিকাঘাত করা হয়। এসময় মিন্টুর কাছ থেকে ব্যবসায়ীক কাজের নগদ ৩২ হাজার টাকা ও ২২ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ছিনিয়ে নেয় হামলাকারীরা। পরে ব্যবসায়ী মিন্টুর আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় মিন্টুকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে উন্নয়ত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করেন। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর—উল—গীয়াস। ওইসময় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়। আটকৃতরা হলো—২নং ওয়ার্ডের মোহাম্মদ সরওয়ার, তার পুত্র মো. সাজিদ, সরওয়ারের স্ত্রী লাকী বেগম ও মরহুম মীর কাশেমের কন্যা মিল্কি বেগম। এছাড়া ঘটনায় জড়িত মরহুম মীর কাশেমের পুত্র জিয়া উদ্দিনসহ আরও ৪—৫ জন পলাতক রয়েছে।

বক্তারা আরও বলেন, বর্তমানে ওমর ফারুক মিন্টু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতারে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সাজিদ একজন চিহ্নিত সন্ত্রাসী। ছিনতাই, লুটপাট ও অপহরণ তার দৈনন্দিন কাজ। সে দীর্ঘদিন কারাভোগ শেষে গত কয়েকদিন আগে জেল থেকে মুক্তি পায়। মুক্তি পাওয়ার সাথে সাথে এই ঘটনা সংঘঠিত করে। কিভাবে জেল থেকে বেরিয়ে এসে পূণরায় সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত হয়ে পড়ে। অবিলম্বে সাজিদ বাহিনীর লাগাম টেনে ধরতে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নচেৎ ব্যবসায়ী, শ্রমিকসহএলাকার সাধারণ মানুষকে নিয়ে আরও দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নুনিয়ার ছড়া শিল্প এলাকা মসজিদ ও সমাজ কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সভাপতি নুরুল হক, আবু বক্কর ছিদ্দিক, মোক্তার আহমদ, আবদুল মালেক, মহিলা সদস্য রহিমা খাতুন, কক্সবাজার স্ক্র্যাব ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদুল আলম, পশ্চিম সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. হানিফ, ফারুক, রুবেল, নেজাম ও সাংবাদিক রফিকুল ইসলাম সোহেল।

এসময় ব্যবসায়ী, শিক্ষার্থী, শ্রমিকসহ কক্সবাজার পৌরসভার ২ ও ৩নং ওয়ার্ডের শত শত মানুষ উপস্থিত ছিলেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ