• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

রামুতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ঈদগড় সেমিফাইনালে উত্তীর্ণ

নিজস্ব প্রতিবেদক / ৩৪ ভিউ টাইম
আপডেট : শনিবার, ১৭ জুন, ২০২৩

কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালায় অবস্থিত বাংলাদেশ ক্রিড়া ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) মাঠে অনুষ্ঠিত হয়েছে রামু উপজেলা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২০২৩ ইংরেজি।

উক্ত টুর্নামেন্টের আজকের কোয়ার্টার ফাইনাল খেলায় শক্তিশালী খুনিয়াপালংকে ৩-১ গোলে পরাজিত করে জয়লাভ করেন ঈদগড় অনূর্ধ্ব ১৭ ফুটবল একাদশ। এই জয়ের ব্যাপারে কথা বলেছেন ঈদগড় দলের কোচ ডাক্তার সজল শর্মা।

তিনি বলেন, আজকের জয়টা আমার ছেলেদের অত্যন্ত কাজে আসবে। কেননা আগামীকাল হচ্ছে সেমিফাইনাল খেলা। সেমিফাইনাল খেলার আগে এইরকম একটি বড় ব্যবধানে জয় অত্যন্ত মূল্যবান ভূমিকা রাখে। আমি এই জয় নিয়ে সন্তুষ্ট। আমার শিষ্যরা অত্যন্ত ভালো খেলা উপহার দিয়েছে। যেটা চাওয়ার চেয়ে অনেক বেশি দিয়েছে। আশাকরি আমরা যোগ্যতার সাথে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হব।

এদিকে খেলার নির্ধারিত সময়ে শুরুর ৫ মিনিটে একটি গোল খেয়ে বসে ঈদগড়। অন্যদিকে খেলা কিছুক্ষণ যেতে না যেতেই ফাউল ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করে ম্যাচে সমতায় আনেন দক্ষ পরিশ্রমী খেলোয়াড় মোঃ ইমরান। এরপর আর অল্প সময়ের ব্যবধানে আবারও একটি গোল করতে সক্ষম হয় ঈদগড় দল। দ্বিতীয় গোলটি দুইজনকে কাটিয়ে অসাধারণ ভাবে করেন দলের নির্ভরযোগ্য প্লেয়ার ওমর ফারুক এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন ফরওয়ার্ড জসিম উদ্দিন।

অপরদিকে টিম খুনিয়াপালংক ম্যাচে ফিরতে মরিয়া হয়ে মাঠে খেলা উপকার দেয়। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস: শেষ পর্যন্ত তারা আর গোলের দেখা পায়নি। এক গোলেই তাদের সন্তুষ্ট থাকতে হয়।

অপরদিকে আগামীকাল বিকাল তিনটায় উক্ত মাঠেই অনুষ্ঠিত হবে ঈদগড় বনাম দক্ষিণ মিঠাছড়ির মধ্যকার সেমিফাইনাল খেলা। খবর নিয়ে জানা যায়, টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দলের একটি দক্ষিণ মিঠাছড়ি।

যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় ও রামু উপজেলা প্রশাসনের আয়োজনে রামু উপজেলার জোয়ারিয়ানালার বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র মাঠে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। ৫ দিন ব্যাপি এই টুর্নামেন্ট পরিচালনা করছেন রামু উপজেলা ক্রিড়া সংস্থা।

আজকের খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন ওমর ফারুক মাসুম। দুই সহকারী ছিলেন মিল্টন দত্ত ও কামরুল হাসান সোহেল।


আরো বিভন্ন বিভাগের নিউজ