• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

বঙ্গমাতার ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে লামায় আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

Md Nazim Uddin / ১২ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৮ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী “বঙ্গমাতা বেগম ফজিলাতুন ন্নেছা মুজিব” এর ৯১ তম জন্মবার্ষিকী (জন্মদিন) উপলক্ষে বান্দরবানের লামায় অচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন ও অর্থ বিতরণ করা হয়েছে। রবিবার (৮ আগষ্ট) সকালে লামা উপজেলা পরিষদের হলরুমে জুম কনফারেন্স পরবর্তীতে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল।

বিশেষ অতিথি নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, দুই ভাইস চেয়ারম্যান মিল্কী রাণী দাশ ও মোঃ জাহেদ উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুবাইরা বেগম, উপজেলা আ.লীগের সাংগঠনিক প্রদীপ কান্তি দাশ সহ প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পরিষদের সিন্টু কামরুল হাসান পলাশ।

প্রসংগত, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর অধীনে লামা উপজেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে দুস্থ, অসহায় ও অচ্ছল ৭জন প্রশিক্ষিত নারীকে সেলাই মেশিন ও ৫ জন নারীকে জনপ্রতি ২০০০ টাকা করে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব নারী জগতের আদর্শ। বঙ্গবন্ধুর জীবন আদর্শের অনুপ্রেরণা। যার সহচার্যে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্বনেতা বাঙালি জাতির পিতা। বঙ্গমাতা এমন একজন নারী যে সবসময়ই বঙ্গবন্ধুকে উৎসাহিত করেছে। মানুষের মঙ্গলের জন্য কাজ করতে সব সময় বঙ্গবন্ধুর পাশে থেকে তাকে সাহস যুগিয়েছে। সকল সংকট মুহূর্তে বঙ্গবন্ধুকে উৎসাহিত করেছেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত নির্মমভাবে হত্যা করেছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে।

বঙ্গমাতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা আজীবন থাকবে বাঙালীর মাঝে।


আরো বিভন্ন বিভাগের নিউজ