• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

চকরিয়ায় উপকার ভোগীদের কাউন্সিলর জিয়াবুল কতৃক ডব্লিউএফপি এর খাদ্য সহায়তা বিতরণ | ChannelCox.com

নিউজ রুম / ২৩ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১৭ জুন, ২০২০

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিন্ম আয়ের ২২ হাজার পরিবারকে বিশ্ব খাদ্য কর্মসূচী (ডাব্লিউএফপি) খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে। তরই অংশবিশেষ হিসেবে কোভিক-১৯ সংক্রমণ প্রতিরোধে মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জেলা প্রশাসন কক্সবাজারের উদ্যোগে ডাব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে এ কর্মসূচীটি বাস্তবায়ন করছে চকরিয়ার বেসরকারী সংস্থা এসএআরপিভি (সোসাল এ্যাসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালি ভালনারেবল)।

গতি ১৫ ও ১৬ জুন (সোম – মঙ্গলবার) বার সকাল ১০টায় এবং বিকাল ৩টায় সরকারের নির্দেশনা মোতাবেক দূরত্ব বজায় রেখে চকরিয়া উপজেলা প্রশাসনের বাস্তবায়নে চকরিয়া পৌরসভার স্থানীয় জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সামগ্রী অানুষ্ঠানিকভাবে বিতরণ করেন গরিবের দরদী জনপ্রতিনিধি মানবতার অগ্রদূত ও তারুণ্যের প্রতীক কাউন্সিলর আলহাজ্ব জিয়াবুল হক।

উক্ত খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে সু-শৃংখলভাবে খাদ্য সহায়তা বন্টনের সার্বিক সহযোগীতা করেন টিম জিয়াবুল সদস্যবৃন্দরা।

এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত জানান; এ কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিন্ম আয়ের চকরিয়া পেকুয়ার ২২ হাজার পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হবে। এ কর্মসূচীর আওতায় এসেছে চকরিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৮ ইউনিয়নের ১৬ হাজার ৫শত পরিবার এবং পেকুয়ার ৭ ইউনিয়নের ৫ হাজার ৫শত পরিবার। এ কর্মসূচীর আওতায় চার মাসে চার কিস্তিতে চকরিয়ার ১৬ হাজার ৫শত পরিবারের প্রতি পরিবার পাবেন ৬০ কেজি ভাল মানের চাল, ৫ কেজি হাই এনার্জি বিস্কুট ও নগদ ৪ হাজার ৫শত টাকা। পেকুয়ায় ৫ হাজার ৫শত পরিবার চার কিস্তিতে পাবেন ৬০ কেজি ভাল মানের চাল ও নগদ ৪ হাজার ৫শত টাকা।

উল্লেখ্য, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এই ভিডিও কনফারেন্সে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি জাফর আলম বিএ(অনার্স) এমপি তার নিজ বাসভবন থেকে যুক্ত ছিলেন।

চকরিয়া ও পেকুয়ায় এ কর্মসূচীর উদ্বোধনীতে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামশুল তাবরীজ, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, ডাব্লিউএফপি’র প্রতিনিধিবৃন্দ, চকরিয়ার ভাইস চেয়ারম্যান মুকছুদুল হক ছুট্টু, চকরিয়ার ভাইস চেয়ারম্যান জেসমিন হক চৌধুরী জিসি, ইউপি চেয়ারম্যন শওকত ওসমান, জসিম উদ্দিন বিএ, গোলাম মোস্তফা কাইছার, দিদারুল হক সিকদার, এসএআরপিভি’র ইয়াছমিন সুলতানা ও ডাব্লিউএফপি’র ইমরান প্রমুখ। ঐদিন দুপুরে চকরিয়া ১৫জন উপকারীভোগীকে খাদ্য সহায়তা প্রদান করে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এরপর মঙ্গলবার থেকে প্রতি ইউনিয়নে গিয়ে পর্যায়ক্রমে ওই ২২ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।

এরই আলোকে চকরিয়া পৌরসভার কাউন্সিলর জিয়াবুল হক উপকারভোগী মানুষের মাঝে ডাব্লিউএফপির খাদ্য সামগ্রী বিতরণ করেন।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ