অনলাইনে গরু বিক্রিতে সাড়া পেল ‘যিকরা এগ্রো ফার্ম’

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৬ PM, ৩০ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: 
কক্সবাজার ভিশন ডটকম
চলমান করোনাভাইরাসের কারণে এবারের কোরবানের ঈদে পশুর বাজারগুলো তেমন একটা জমে উঠছে না। তবে অনলাইনের মাধ্যমেই পছন্দের গরুটি চেয়েছেন ক্রেতারা। তাই তাঁদেরই পছন্দমত গরু তুলে ব্যাপক সাড়া পেয়েছে ‘যিকরা এগ্রো ফার্ম’ নামে একটি প্রতিষ্ঠান। যেখানে সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে বেড়ে উঠা পশুটি দেখিয়েছেন ক্রেতাদের মাঝে। তাই অল্প ক’দিনে সামাজিক দুরত্ব মেনে অনলাইনের মাধ্যমেই ভালো বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। দেশীয় গরু, মহিষ ও ছাগল বিক্রি করা ফার্মটি হলো কক্সবাজার শহরের কাছাকাছি ইউনিয়ন চৌফলদন্ডী ইউনিয়নের উত্তর পাড়ার নয়না খাতুবার ঘাটায়।
এখানে করোনার এই কঠিন মুহুর্তে সাধারণ মানুষদের কথা বিবেচনায় যেকোন দামের পশু রাখা হয়েছে। একেবারে ৪০ হাজার থেকে ১ লাখ ৬০ টাকা পর্যন্ত গরু রাখা হয়েছে।
সম্পূর্ণ দেশীয় খাধ্যে নিজস্ব ফার্মে গড়ে তোলা এই প্রতিষ্ঠানে নানান নামে শুভা পাচ্ছে গুরুর নাম। বাহাদুর, সুলতান, স¤্রাট, রাজা বাবু ও মাশরাফিও।
কক্সবাজার সদরের পশুর হাটে ক্রেতার আনা গোনা কম হলেও চৌফলদন্ডীর এই যিকরা এগ্রো ফার্মেই অনলাইনে জমে উঠছে কোরবানির পশু বেচা-কেনা। করোনা ভাইরাস মহামারির কারণে ক্রেতারাও ঝুঁকছেন অনলাইনে। ফেসবুক পেজ অথবা অনলাইনে গরু দেখে ক্রেতারা স্বাস্থ্য বিধি মেনে খামারে যাচ্ছেন। করোনার কারণে এবার হাটে কোরবানি দেয়ার আগ্রহ কম থাকায় ব্যবসায়ীরা অনলাইন প্লাটফর্মে ঝুঁকছেন। এবার পশুর হাট কমছে, জনপ্রিয়তা বৃদ্বি পেয়েছে অনলাইনে।

প্রতিষ্ঠানটির পরিচালক হাসান মুরাদ আনাচ বলেন, এবারের কোরবানী ঈদে সব মানুষের কথা মাথায় রেখে চৌফলদন্ডী নয়না পরিবারের প্রতিষ্ঠান যিকরা এগ্রো ফার্মে নিজস্ব খামারের পালিত দেশীয় শতভাগ অর্গানিক গরু তুলা হয়েছে। পছন্দের কোরবানীর গরু কিনতে যেকেউ এখানে আসতে পারবেন।
তিনি জানান, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের ফেসবুকে জানতে পেরে এই ফার্মে প্রায় দুইশত থেকে আড়াইশত দেশী গরু তোলা হয়েছে।
হাসান মুরাদ আনাচ বলেন, করোনা সংক্রমন ঠেকাতে পশু বিক্রিতে অনলাইন বাজারে ক্রেতাদের পছন্দমত পশু এনেছি।

তাই করোনার এই সময়ে ভিড় ছাড়াই পছন্দের কোরবানীর গরু কিনতে আসতে পারেন এই ফার্মে। যোগাযোগও করতে পারেন আমাদের সাথে এই নাম্বারগুলোতে। ০১৬৩৩৫৩৮১২০, ০১৮১৯৬০৮১৭২,০১৮৪০০১৩৯০১, ০১৮১৯১০৩৪৮৪।

আপনার মতামত লিখুন :