• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

সিনহা হত্যা মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিচ্ছে ২ এপিবিএন সদস্য

নিউজ রুম / ৪৯ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

মোঃ নাজিম উদ্দীন:::

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় অভিযুক্ত দুই এপিবিএনের সহকারী উপ-পরিদর্শক এএসআই শাহাজাহান ও কনেস্টেবল রাজিব ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিতে আদালতে হাজির হয়েছেন।

আজ ২৭ আগস্ট বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে এই জবানবন্দী রেকর্ড শুরু হয়। এসময় আদালত চত্বরে উৎসুক জনতার ভীড় লক্ষ করার মতো।

এর আগে গতকাল বুধবার এপিবিএন এর আরেক সদস্য মো. আব্দুল্লাহ আদালতে জবানবন্দী দেন।

র‌্যাব সূত্র জানা যায়, গত ১৮ আগস্ট এপিবিএনের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহজাহান, কনস্টেবল রাজীব ও আব্দুল্লাহকে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত শনিবার ২২ আগস্ট দুপুরে কক্সবাজার জেলা কারাগার থেকে রিমান্ডের জন্য তাদের র‌্যাব হেফাজতে নেওয়া হয়।

তদন্ত সংশ্লিষ্টরা আরও জানান, সিনহা হত্যা মামলার বেশ অগ্রগতি হয়েছে। কিন্তু তদন্তের স্বার্থে আসামিদের আরও জিজ্ঞাসাবাদ করা দরকার। মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে যোগ হওয়া সাতদিনের রিমান্ডে থাকা এপিবিএনের তিন সদস্যের মধ্যে বুধবার কনস্টেবল আবদুল্লাহ স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার এপিবিএনের বাকি দুই দস্য স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন।

এর আগে গত ১৮ আগস্ট কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি দল এপিবিএনের তিন সদস্যকে জিজ্ঞাবাসাদের জন্য এনে তাদের সিনহা হত্যা মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে যুক্ত করে। একই দিন মেজর সিনহা হত্যা মামলায় কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে ৭ দিনের রিমান্ড নেয়ার আদেশ দেন বিচারক তামান্না ফারাহ’র আদালত। এবং ২২ আগস্ট রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য তাদের র‌্যাব হেফাজতে নেয়া হয়। কাল ২৮ আগস্ট তাদের রিমান্ড শেষ হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটি মামলা করে। এ মামলায় সিনহার দুই সফরসঙ্গী কারান্তরীণ।

গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে সাবেক সেনা কর্মকর্তা সিনহাকে পুলিশ গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস দায়ের করা মামলায় এ তিন এপিবিএন সদস্যকে গ্রেফতার দেখিয়ে আদলেতে সোপর্দ করে তদন্তকারী সংস্থা র‌্যাব।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ