• রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

এবার সহোদর হত্যা : প্রদীপসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে মামলা | ChannelCox.com

নিউজ রুম / ১১ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

এবার চট্টগ্রামের চন্দনাইশ থেকে আমানুল ইসলাম ফারুক ও আজাদুল ইসলাম আজাদ নামের দুই সহোদরকে অপহরণের পর বন্দুকযুদ্ধের নামে ‘হত্যার’ অভিযোগে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলাটি দায়ের করেন নিহত দুই সহোদরের বোন রিনাত সুলতানা শাহীন।

মামলায় অভিযুক্ত বাকি আসামিরা হলেন— টেকনাফ থানার উপপরিদর্শক ইফতেখারুল ইসলাম (৩৮), কনস্টেবল মাজহারুল (৩৬), দীন ইসলাম (৩৪) ও আমজাদ (৩৫)।

বাদী পক্ষের আইনজীবী জিয়া হাবীব আহসান জানান, গত ১৩ ও ১৫ জুলাই আমানুল ইসলাম ফারুক ও আজাদুল ইসলাম আজাদ নামের দুই সহোদরকে চন্দনাইশ থানার সহযোগিতায় অপহরণ করা হয়। পরে তাদের মুক্তিপণ বাবদ আট লাখ টাকা দাবি করা হয়। কিন্তু তাদের পরিবার টাকা দিতে অপারগতা জানালে দুজনকে মিথ্যা মাদক মামলায় আসামি করা হয়। পরে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে তাদের হত্যা করা হয় বলে অভিযোগ পরিবারের।

তিনি আরও বলেন, ‘মূলত মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হওয়ায় দুই সহোদরকে হত্যা করা হয়। এ ঘটনায় দুই সহোদরের বোন রিনাত সুলতানা শাহীনের চিফ জুডিশিয়াল আদালতে দায়ের করা মামলা আমলে নিয়ে জেলা পুলিশের এডিশনাল এসপিকে (আনোয়ারা সার্কেল) আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।’

গত ২৭ আগস্ট টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশসহ ১১ পুলিশ ও এক দফাদারের বিরুদ্ধে মামলা করেন এক গৃহবধূ। ১০ লাখ টাকা চাঁদার জন্য স্বামীকে বিচারবহির্ভূত হত্যার দায়ে মামলাটি করা হয়।

টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ এখন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামি হিসেবে কারাগারে অবস্থান করছেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা নিহত হন। ওই ঘটনায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ১০ পুলিশকে গ্রেফতার করা হয়। পরে তাকে বরখাস্ত করা হয়। বরখাস্তের পর প্রদীপের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আসতে থাকে।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ