• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

ঈদগাঁও অনলাইন নিউজ পোর্টাল সম্পাদক পরিষদ গঠিত

নিউজ রুম / ১৮ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

বার্তা পরিবেশক।

ঈদগাঁও অনলাইন নিউজ পোর্টাল সম্পাদক পরিষদের আহবায়ক নির্বাচিত হয়েছেন বৃহত্তর ঈদগাঁওর সর্বপ্রথম অনলাইন দৈনিক পত্রিকা ঈদগাঁও নিউজ ডটকমের প্রকাশক ও চেয়ারম্যান মোঃ রেজাউল করিম। সদস্যসচিব মনোনীত হয়েছেন বে- বেঙ্গল নিউজ ডটকমের সম্পাদক ও প্রকাশক ওসমান সরওয়ার ডিপো। ৪ সেপ্টেম্বর বিকেলে বৃহত্তর ঈদগাঁও পাবলিক লাইব্রেরি মিলনায়তনে স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল- টিভির মালিক ও সম্পাদকদের অংশগ্রহণে আয়োজিত এক সভায় সর্বসম্মতিক্রমে এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

আহ্বায়ক কমিটিতে নির্বাচিত সদস্যরা হলেন দেশের নিউজ ২৪ ডটকম এর সম্পাদক বশিরুজ্জামান, কক্স জার্নাল ২৪ ডটকম এর চেয়ারম্যান মোঃ তৈয়ব (জালাল), কক্সটাইমস এর নির্বাহী সম্পাদক সায়মন সরওয়ার কায়েম ও কক্স প্যানুয়াটাইমস এর সম্পাদক ও প্রকাশক সাহেদ কামাল। অনলাইন সংবাদপত্র সমূহের স্বাধীনতা সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালন, অনলাইন সাংবাদিকতার পেশাগত মান উন্নয়ন, সম্পাদকীয় প্রতিষ্ঠানসমূহ শক্তিশালীকরণ, গণমাধ্যম সমূহের স্বাধীনতা ও সাংবাদিকতা বিষয়ক নানা প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন এবং অনলাইন পত্র-পত্রিকা সমূহের ভবিষ্যৎ চ্যালেঞ্জসমূহ একযোগে সমাধানকল্পে কার্যকর উদ্যোগ গ্রহণের লক্ষ্যে এ পরিষদ গঠন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সম্পাদক পরিষদের দাবির মধ্যে রয়েছে প্রতিটি অনলাইন নিউজ পোর্টালকে তথ্য মন্ত্রণালয়ের অ্যাক্রিডিটেশন কার্ড দেয়া, প্রতিটি অনলাইন নিউজপোর্টাল কে নিবন্ধনের সুযোগ দেয়া, অনলাইন নিউজ পোর্টাল সমূহর জন্য সরকারি বিজ্ঞাপন বরাদ্দ করা এবং এবং অনলাইন নিউজ পোর্টাল সমূহের নিবন্ধন ফি সাধ্যের মধ্যেে কমিয়ে আনা। সংশ্লিষ্টদের মতে এ আহবয়ক কমিটির মাধ্যমে সম্পাদক পরিষদের সদস্য বৃদ্ধি ও নতুন সদস্য ভর্তি করা সহ সংগঠনের স্বার্থসংশ্লিষ্ট যে কোনো পদক্ষেপ বাস্তবায়়ন করা হবে।

উদ্যোক্তারা জানান, যে সকল অনলাইন নিউজ পোর্টালের প্রধান কার্যালয় /কার্যালয় ঈদগাঁও কেন্দ্রিক অথবা অপারেশনাাল কার্যক্রম ঈদগাঁও কেন্দ্রিক সম্পন্ন করা হচ্ছে সেসব নিউজ পোর্টালের মালিক/সম্পাদক এ সম্পাদক পরিষদের সদস্য হবার সুযোগ পাবেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ