• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

অবশেষে মহেশখালীতে ব্যক্তিগত উদ্যোগে প্রধান সড়কের ঝুঁকিপূর্ণ ব্রীজ সংস্কার | ChannelCox.com

নিউজ রুম / ২০ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

ইয়াছিন আরাফাত,মহেশখালী:

মহেশখালী উপজেলার গোরকঘাটা টু জনতাবাজার প্রধান সড়কের ছোট মহেশখালী উত্তরকূল ব্রিজের উত্তর পার্শ্বস্থ গত ২২ দিন আগের ভেঙ্গে যাওয়া অংশটি অবশেষে ব্যক্তিগত উদ্যোগে মেরামতের ব্যবস্থা করলেন স্থানীয় তরুণ ছাত্রনেতা রিয়ানুল ইসলাম সিকদার।

গতকাল শুক্রবার স্থানীয় শ্রমিকদের মাধ্যমে ব‍্যাক্তিগত তহবিল থেকে অর্থ ব‍্যায় করে এ কাজটি সম্পন্ন করেন তিনি। ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ ২২ দিন যাবত জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজের উপর দিয়ে চলাচল করছে সাধারণ মানুষ সহ প্রয়োজনীয় সব যানবাহন। তবে বন্ধ ছিল চার চাকার সব ধরনের ভারি যান চলাচল! ব্রিজের শেষাংশে ভাঙ্গা অংশটি কেউ সংস্কার না করায় সড়ক যোগাযোগ প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধি কিংবা দায়িত্বশীল কারোরই নজর পড়ছিলনা ব্রিজের ভয়াবহ ভাঙ্গনে। ঠিক এই সময় ব্যক্তিগত উদ্যোগে ভাঙ্গা অংশটি মেরমতের ব্যবস্থা নেয় স্থানীয় তরুণ রিদুয়ানুল ইসলাম সিকদার।

এই বিষয়ে ছোট মহেশখালীর ছাত্রনেতা রিয়ানুল ইসলাম শিকদার জানান, ব্রিজের উত্তর পাশের প্রায় বেশিরভাগ অংশ ধসে যাওয়ার পর থেকে জনসাধারণের হয়রানির শেষ ছিলনা। প্রতিটি মুহুর্তে ঝুঁকি নিয়ে পারাপার করতে হতো সবাইকে। তাই জনস্বার্থে ব্রিজটি সংস্কারের উদ্যোগ নিয়ে সাধ্যমত শেষ করেছি।

এদিকে স্থায়ী সমাধান তথা পাকাপোক্ত ভাবে উক্ত ব্রিজের নির্মাণ পূর্বক লক্ষ মানুষের জীবন ঝুকি নিরসনের জন‍্য স্থানীয় জনপ্রতিনিধি এবং মাননীয় সাংসদ আশেক উল্লাহ রফিকের সহযোগিতা কামনা করেছেন এলাকাবাসী, সচেতন মহল সহ অনেকেই।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ