• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন

উখিয়ায় কিশোরকে গলাকেটে হত্যা: আটক-১

এম.কলিম উল্লাহ, উখিয়া / ১৭ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

কক্সবাজারের উখিয়ায় মোহাম্মদ ফোরকান প্রকাশ কালু (১৩) নামের এক ডেকোরেটার্স শ্রমিককে গলা কেটে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোকানের মালিক শাহ আলমকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।

৯ জানুয়ারি (শনিবার) দিবাগত রাতে কোটবাজারের দক্ষিণ ষ্টেশন শাহ আলমের ডেকোরেটার্সের দোকানে এই ঘটনা ঘটে।

রোববার দুপুর ১২ টায় শাহ আলমের ডেকোরেটার্সের দোকান থেকে এ কিশোরের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত কালু রত্নপালং ইউনিয়নের তেলিপাড়া এলাকার বশির আহমেদের ছেলে। সে দীর্ঘদিন ধরে কোটবাজার শাহ আলমের ডেকোরেটার্সের দোকানে কাজ করে আসছে। তার সাথে আয়াছ নামের এক রোহিঙ্গা কিশোর কাজ করতো বলে জানিয়েছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন ওই রোহিঙ্গা কিশোর আয়াজ মোহাম্মদ ফোরকান (প্রকাশ কালু)কে হত্যা করে পালিয়েছে।

হত্যাকাণ্ডের বিষয়ে ডেকোরেটার্সের মালিক শাহ আলম বলেন, রোহিঙ্গা আয়াছকে আমি ছিনি না। তাকে মোহাম্মদ ফোরকান (প্রকাশ কালু) কাজ করার জন্য এনেছিল। শনিবার রাত ১২ টার দিকে তাদের দোকানে রেখে আমি বাড়িতে চলে আসি। সকালে দোকানে এসে কালুর লাশ দেখতে পায়। রোহিঙ্গা আয়াছ দোকানে। থাকা নগদ ৪৭ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে।

নিহত কালুর বাবা বশির আহামদ বলেন, কে বা কারা কি কারণে আমার ছেলেকে হত্যা করেছে আমি এখনো জানি না। সকালে লোকমুখে শুনে দোকানে এসে আমার ছেলের গলাকাটা অবস্থায় লাশ পড়ে আছে দেখতে পায়। আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই।

হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। এছাড়াও পুলিশের বিশেষ ইউনিট সিআইডির একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান এ কর্মকর্তা।


আরো বিভন্ন বিভাগের নিউজ