• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

সন্ত্রাস, জঙ্গি নির্মূলের মত মাদক নিয়ন্ত্রণেও সফল হবো-স্বরাষ্ট্রমন্ত্রী

Md. Nazim Uddin
আপডেট : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

সন্ত্রাস, জঙ্গি নির্মূলে আমরা যেভাবে সফল হয়েছি মাদক নিয়ন্ত্রণেও আমাদের সফল হতে হবে। যদি আমরা সফল না হয় তবে, আমাদের ভবিষ্যত নতুন প্রজন্ম পথ হারিয়ে ফেলবে। দেশ ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এমনটি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

বুধবার (২০ জানুয়ারী) কক্সবাজার বিজিবি রিজিয়নের ব্যবস্থাপনায় মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সে নীতিতে কাজ করছে সরকার। মাদক শুধু ব্যাক্তিকে ধ্বংস করে না, একটি পরিবারকে নিঃশেষ করে দেয়। এতে সমাজিক অবক্ষয় সৃষ্টি হয়ে একটি দেশকে ধ্বংস স্তপে পরিণত করে। তাই মাদকের সাথে জড়িতদের চিহ্নিত করে সামাজিকভাবে বয়কট করতে হবে। একই সাথে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে পারলে মাদক নিয়ন্ত্রণে আনা সহজ হবে।

মাদক নিযন্ত্রণে বিজিবি, কোস্টগার্ড, মাদকদ্রব্য অধিদপ্তর এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভূমিকার প্রশংসা করে মন্ত্রী বলেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করলে মাদকের ভয়াবহতা আমাদের স্পর্শ করতে পারবে না। তাই মাদক নির্মূলে সব প্রতিষ্ঠানকে সমন্বয় করে কঠোর হতে কঠোরতম ভূমিকা পালন করতে হবে। মাদাকের আগ্রাসন রোধ করা না গেলে দেশের উন্নয়নের মহাসড়কের যাত্রাও রুদ্ধ হতে পারে। মনে রাখতে হবে মাদক নির্মূল আমাদের জন্য একটি যুদ্ধ। এ যুদ্ধ জয়ের কোন বিকল্প নেই। পরে বিজিবি জব্দ করা ৫৩৫ কোটি ৫ লাখ টাকা মূল্যের ইয়াবা, মদ বিয়ার, গাঁজাসহ বিভিন্ন মদ ধ্বংসকরণ কার্যক্রম উদ্বোধন করেন মন্ত্রী।

বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিযার জেনারেলের সাজেদুর রহমানের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

তিনি জানান, এক কোটি ৭৭লাখ ৭৫ হাজার ৬২৫ পিচ ইয়াবা, ৫ হাজার ৭৯৯ বোতল বিভিন্ন ব্যান্ডের মদ, ৩৩হাজার ৫৫৫ ক্যান বিয়ার, এক হাজার ৭৩৬ লিটার বাংলা মদ, ১৬কেজি গাজা, ১৮ হাজার ৭৫০ পাতা সিডিল ট্যাবলেট, ৫ হাজার পাতা জুলিয়াম ট্যাবলেট আজকে ধংস করা হবে। যার আনুমানিক মূল্য ৫৩৫ কোটি ৫ লাখ টাকা।

যেখানে গেল তিন বছরে মালিকসহ ৯১ লক্ষ ৬২ হাজার ইয়াবা, তিন হাজার ৮৩৭৩ ক্যান বিয়ার, ১১৯ বোতল বার্মিজ মদ, ৪৩লিটার বাংলা মাদ, ১কেজি গাজা, ৩৮১ বোতল ফেন্সিডল।

মালিক বিহীন জব্দ হয়েছে ২কোটি ২৫ লাখ ১২ হাজার ইয়াবা, ৩৭ হাজার ৬৫৮ ক্যান বিয়ার, ৫৩৫ বোতল বার্মিজ মদ, ২ হাজার ৬লিটার বাংলা মদ, ৩০কেজি গাজা, ১৫শ ২৪বোতল ফেন্সিডল।

এ সময়, মাদক বিরোধী বিজিবি’র অভিযানের ড্যামো ভিডিও চিত্র প্রদর্শণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, স্থানীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল ফোরকান আহমেদ, আওয়ামী লীগ ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, কক্সবাজার সদর উপজেলা চেযারম্যান কায়সারুল হক জুয়েলসহ সামরিক বেসামরিক, বিচার বিভাগ ও শৃঙ্খলা বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তারা।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =

আরো বিভন্ন বিভাগের নিউজ