• রবিবার, ১৬ মে ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বলপূর্ণক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের ত্রাণ বিতরণ

Md. Nazim Uddin
আপডেট : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:

গত ২২ শে মার্চ ২০২১ তারিখ আনুমানিক ১.৩০ ঘটিকায় সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে এফডিএমএন ক্যাম্প ৮ (ইষ্ট), ৮ (ওয়েষ্ট) এবং ক্যাম্প-৯ এর অবস্থানকারী নাগরিকগণ ক্ষতিগ্রস্থ হয়। ক্যাম্প ৮ (ইষ্ট) এ ১,৫৭৮, ক্যাম্প-৮ (ওয়েষ্ট) এ ২,৬৫২ এবং ক্যাম্প-৯ এর ৫,৯৮৭ টি এফডিএনদের ঘর-বাড়ি পুড়ে যায়। অগ্নিকান্ডের সময় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন থেকে পরিচালিত এফডিএমএনদের নিরাপত্তায় নিয়োজিত উখিয়া, বালুখালী এবং পালংখালী আর্মি ক্যাম্প সমূহ থেকে যৌথ বাহিনীর টহল ঘটনাস্থলে উপস্থিত হন এবং তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। পরবর্তীতে রামু সেনানিবাস থেকে ফায়ার ব্রিগেড এর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর একটি ফায়ার ক্রাস টেন্ডার, একটি বড় ওয়াটার বাউজার, ০৭ টি ওয়াটার ট্রলার, ২টি এ্যাম্বুলেন্স, ২টি আলাদা মেডিক্যাল টিম ঘটনাস্থলে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন। পরবর্তীতে গৃহ নির্মাণের জন্য প্রয়োজনীয় ত্রান, তাবু এবং চিকিৎসা আরআরআরসি এবং ইউএন সংস্থা প্রদান করেন।

এরপর পবিত্র মাহে রমজান শুরু হয়ে যাওয়ায় বাংলাদেশ সেনাবাহিনী, ১০ পদাতিক ডিভিশন হতে আগুনে ক্ষতিগ্রস্থ এফডিএমএন “রিবারদের ১০ কেজি চাল, এবং দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি প্রদান করার সিদ্ধান্ত গৃহিত হয়। এমতাবস্থায় ২৭ শে এপ্রিল ২০২১ তারিখে ক্যাম্প-৮(ওয়েষ্ট) এর সর্বমোট ১৫৭৬ জনের মধ্যে উল্লিখিত ত্রাণ বিতরণ করার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। এই উদ্ধোধনে টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী, পিএসসি, ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 1 =

আরো বিভন্ন বিভাগের নিউজ
error: Content is protected !!