• সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

জালালাবাদে চাঁদা না পেয়ে ৩ জনের উপর হামলা নগদ টাকা মোবাইল লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ২১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও থানার জালালাবাদে চাঁদা না পেয়ে ৩ জনকে পিটিয়ে আহত ও নগদ টাকা, মোবাইল সেট লুট ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। সংগঠিত ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

১৯ মে সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনাটি ঘটে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উত্তর পালাকাটা গ্রামে। মারধরের শিকার একই এলাকার মৃত মমতাজ আহমদের স্ত্রী শায়েস্তা বেগম, ছেলে ইমাম হোসেন ও আবদুল্লাহ বিন জাহেদ। তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক পাঠানো হয়। ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। একই এলাকার মৃত মমতাজ আহমদের ছেলে ইমাম হোসেন অভিযোগ করে জানান, তার চাচাদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে৷ এই বিরোধের জেরে তারা স্থানীয় শেখ আহমদের ছেলে শাহজাহান নামের এক ব্যক্তিকে ভাড়াটে হিসেবে কাজ করতে লেলিয়ে দেয় চাচাতো ভাই সৌদি আরবে অবস্থানরত কামাল আহমদ ও জালাল আহমদ। তাদের ইন্ধনে শাহজাহান প্রতিনিয়ত চাঁদা দাবি করে আসছিল।

ইমাম হোসেন ও তার পরিবার চাঁদা দিতে অপারগ প্রকাশ করলে ঘটনার দিন সকালে তার নেতৃত্বে মা নাহারু, আবদুল আবেজের ছেলে আলতাজ, কামাল আহমেদের স্ত্রী সালমা আক্তার, জালাল আহমদের স্ত্রী সামিনা আক্তার, ছেলে ইব্রাহিম দলবদ্ধ হয়ে ইমাম হোসেনের পরিবারের উপর হামলা চালায়। এ সময় নগদ ৩০ হাজার টাকা লুট, ০২টি স্যামসাং মোবাইল সেট চিনিয়ে নিয়ে ভাংচুর করে। পরে তারা ঈদগাঁও থানায় লিখিত অভিযোগ দিলে ঘটনাস্থলে যায় একদল পুলিশ। ইমাম হোসেন অভিযোগ করে আরো বলেন, কামাল আহমদ ও জালাল আহমদ গং দীর্ঘদিন ধরে ওয়ারিশ সূত্রে পাওয়া জমি দখলে নিতে নানান পন্থা অবলম্বন করে আসছিল। তারা সৌদি আরবে অবস্থানকালীন সময়ে এই বিরোধের জেরে ভাই নবী হোসাইন ও শওকত হোসাইনকেও গত ঈদের দিন মারধর করে।

তাদের অত্যাচারে এখন অতিষ্ঠ হয়ে উঠেছে ইমাম হোসেনের পরিবারটি৷ তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে সুস্থ ও ন্যায় বিচার প্রার্থনা করেন৷ অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত শাহজাহানের সাাথে যোগাযোগ করা হলেে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন কারা দোষী তদন্তে বেরিয়ে আসবে। তাদের পক্ষ থেকেও একটা অভিযোগ থানা জমা দিবেন বলে জানান শাহজাহান। স্থানীয় ওয়ার্ড মেম্বার আরমান উদ্দীনের মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ঘটনাস্থলে যাও ঈদগাঁও থানার এসআই শামীম আল মামুন বলেন, জমির বিরোধ নিয়ে ঘটনা। এক পক্ষ অভিযোগ দিয়েছে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


আরো বিভন্ন বিভাগের নিউজ