• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

কলাতলীতে কোটি টাকার জমি দখলে মরিয়া ভূমিদস্যু চক্র

নিজস্ব প্রতিবেদক / ১৫ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৩১ মে, ২০২১

কক্সবাজারের হোটেল—মোটেল জোনের কলাতলীতে নিজের ক্রয় করা মূল্যবান জমি জবর—দখলের অপচেষ্টার অভিযোগ এনেছেন আতাউল্লাহ ছিদ্দিকী নামে এক ব্যক্তি। জমি দখল করতে না পারায় মিথ্যা মামলা দিয়ে তাকে দীর্ঘদিন জেল খাটানোরও অভিযোগও করেছেন তিনি। জনৈক ওবাইদুল্লাহর নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন জমির মূল মালিক আতাউল্লাহ ছিদ্দিকী। সোমবার বিকেলে এক সংবাদ সম্মলনে এসব অভিযোগ জানান তিনি।
আতাউল্লাহ ছিদ্দিকী কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডা. নুরুল আমিনের পুত্র। সংবাদ সম্মলনে পুত্রের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা নুরুল আমিন। তিনি বলেন, ঝিলংজা মৌজার বিএস ২০০৩ খতিয়ানের এক একর ১০ শতক জমি চকরিয়ার পূর্ব বড় ভেওলা এলাকার ছায়রা খাতুনের কাছ থেকে ক্রয় করেন আতাউল্লাহ। কাগজপত্র সম্পাদন করে জমি ভোগ দখলে রয়েছেন তিনি। লোভে পড়ে ওই জমি জবর দখলের অপচেষ্টা চালাচ্ছে ওবাইদুল্লাহ গং।
এদিকে জমি দখলে ব্যর্থ হয়ে মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর অভিযোগ এনেছেন আতাউল্লাহ ছিদ্দিকী। দীর্ঘদিন পর জেল থেকে বের হলে আবারও তাকে প্রাণনাশসহ নানা হুমকি দেয়া হচ্ছে। একই সাথে সন্তানদের অপহরণেরও হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ আনা হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নারীনেত্রী নাজনীন সরওয়ার কাবেরী। তিনি জমি দখলের অপচেষ্টার প্রতিবাদ এবং জড়িতদের শাস্তির দাবি জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ