• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

চকরিয়ায় ভবঘুরে রান্না করা খাবার বিতরণ সামাজিক সংগঠন ফুটন্ত কিশোর ক্লাবের

Md. Nazim Uddin / ১২ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

এ.এইচ রিপন,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় করোনাভাইরাস পরিস্থিতিতে সোমবার (১২ জুলাই) সন্ধ্যায় চকরিয়া শহরের বিভিন্নস্থানে ভবঘুরে মানসিক ভারসাম্যহীনদের মাঝে রান্না করে খাবার প্যাকেট বিতরণ করছে সামাজিক সংগঠন ফুটন্ত কিশোর ক্লাব।

সর্বাত্মক লকডাউন এর কারণে হোটেল রেস্তোরা বিধি নিষেধের কারণে বন্ধ। হোটেল রেস্তোরা খোলা থাকলে কিছুটা হলেও তাদের পেটে খাবার জুটে। আর এসব বন্ধ থাকার কারণে তারা অনহারে দিনাতিপাত করছেন। সেই চিন্তা ভাবনা থেকে ফুটন্ত কিশোর ক্লাব ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করছেন।

খাবার বিতরণকালে ফুটন্ত কিশোর ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় পরিষদ সভাপতি সাখাওয়াত হোসেন আদনান বলেন, ভবঘুরে মানুষগুলোও সমাজের অংশ, তাদের পাশে দাঁড়ানোর দায়িত্ব রাষ্ট্রের এবং সমাজের বিত্তবান সহ সকলের। তাদের থাকার এবং রান্না করে খাওয়ার কোনো ব্যবস্থা না থাকাতে তাঁদের কষ্টের কোন শেষ নেই। তাই এসব ভাসমান ভবঘুরে মানুষগুলোর পাশে সবার এগিয়ে আসা উচিত। আমরা সাধ্যমত এই কার্যক্রম লকডাউন চলাকালীন সময় পর্যন্ত অব্যহত রাখব।

আরও জানান, ভবঘুরে মানুষের থাকার জায়গা নেই। তারা ডাস্টবিন থেকে তুলে পঁচাবাসি খাবার খায়। তারা এসব পঁচা দূর্গন্ধযুক্ত খাবার খেয়ে অসুস্থ হচ্ছেন। জেলা প্রশাসনের প্রতি আহবান এসব ভবঘুরে মানুষের জন্য স্থায়ী একটা আপন নিবাস তৈরি করে দেওয়া হোক। যেখানে তারা মাথাগোঁজার ঠায় পাবে।

এসময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে চকরিয়া থানার এসআই মোজাম্মেল হক, ফুটন্ত কিশোর ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় পরিষদ সভাপতি সাখাওয়াত হোসেন আদনান, চকরিয়া উপজেলা শাখার সাবেক সমন্বয়ক জিহান উদ্দিন, সদস্য মো: সালাউদ্দিন, ফরহাদুল ইসলাম নিঝুম, রাকিব উল্লাহ মাহমুদ, তারেক, সাহেদ মোহাম্মদ জালাল, আবির, শহিদুল উদ্দিন এনি সহ প্রমুখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ