• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা অমান্যকরে মাছ ধরায় দুটি নৌকা ও মাছ জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

Md. Nazim Uddin
আপডেট : বুধবার, ১৪ জুলাই, ২০২১

কাইছার সিকদার:

কক্সবাজারের কুতুবদিয়ায় সাগরে মাছ ধরার উপর চলমান নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে সমুদ্রে মাছ শিকার করায় ছতর উদ্দিন এলাকার শাহ্ আলমের মালিকানাধীন “এফবি শাহী দরবার” ও জকরিয়া সৌদাগরের মালিকানাধীন “এফবি আল্লাহ মালিক” নামে দুটি মাছ ভর্তি ফিশিং ট্রলার আটক করে কোষ্টগার্ড সদস্যরা৷ পরে নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছ নিলামে বিক্রি করে দিয়ে ট্রলার দুটিকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে।

১৪ জুলাই (বুধবার) দুপুর ২টায় কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী, লেমশীখালীর দরবার ঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করে দুটি ট্রলারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। সমুদ্র থেকে আহরণ করা ৫০ ব্যারেল অর্থাৎ প্রায় ৬,০০০ কেজি মাছ জব্দ করে। জব্দকৃত মাছ প্রকাশ্যে নিলাম ডেকে ৫ লক্ষ ১০ হাজার টাকায় বিক্রি হয় এবং টাকা গুলো ততক্ষণাত সরকারি কোষাগারে জমা করা হয়৷

এব্যাপারে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ২টি নৌকা গভীর সমুদ্রে মাছ শিকার করে দরবারঘাটে আসলে কোষ্টগার্ড সদস্যরা আটক করে আমাকে খবর দেন, তাঁদের সহায়তায় উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব আলীকে সহ আমরা অভিযান পরিচালনা করে দুটি নৌকার মাঝিকে ৫০ হাজার টাকা জরিমানা করি এবং জব্দকৃত মাছ প্রকাশ্যে নিলামে ৫ লক্ষ ১০ হাজার টাকায় বিক্রি করে, ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা করা হয়েছে। সাগরে নিষেধাজ্ঞা চলাকালিন সময়ে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ