• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

স্থানীয় জনগোষ্ঠীর জন্য নগদ আর্থিক সহায়তা কর্মসূচির উদ্বোধন

এম.এ আজিজ রাসেল
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর ১ লক্ষ পরিবার পাচ্ছে ২৫০০ টাকা করে নগদ আর্থিক সহায়তা। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) এই অর্থ সহায়তা দেওয়া। কক্সবাজার জেলা প্রশাসনের মাধ্যমে করোনায় প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে শিগগিরই বিতরণ কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সার্কিট হাউজস্থ অরুণোদয় স্কুলের সম্মেলন কক্ষে নগদ আর্থিক সহায়তা কর্মসূচি কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, “করোনার কারণে মানুষের কাজের সুযোগ কমে গেছে। তাই ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীকে সহায়তা দিতে সরকার বদ্ধপরিকর। জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিদিন কর্মহীন ৩ হাজার মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। গত ১০ দিনে ২৫ হাজার মানুষ পেয়েছে এই খাদ্য সামগ্রী। সংকটময় মুহূর্তে ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীকে সহায়তা দিতে এগিয়ে আসায় তিনি জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।”

অনুষ্ঠানে বাংলাদেশে ডব্লিউএফপি’র প্রতিনিধি রিচার্ড রেগান বলেন, “কোভিড-১৯ এর ফলে কক্সবাজারে সবচেয়ে ঝুঁকির মুখে থাকা পরিবারগুলোর জীবিকা ও খাদ্য নিরাপত্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। যেসব মানুষের আমাদের সহায়তা সবচেয়ে বেশী দরকার, তাদের পাশে সরকারের অগ্রাধিকারের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে দাঁড়াতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, জেষ্ঠ্য সাংবাদিক তোফায়েল আহমেদ ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ইউএনএইচসিআর-এর প্রতিনিধি ইটা সোয়েট, আইসিজির প্রতিনিধি অর্জুন জাইন, ইউনিসেফের প্রতিনিধি এজাদ উল্লাহ মাজেদী, আইওএম এর প্রতিনিধি ম্যানুয়েল পেরেরা, এফএও এর প্রতিনিধি শেফার্ড, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ জোবায়ের হাবিব।


আরো বিভন্ন বিভাগের নিউজ