• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

‘কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি’র বার্ষিক পারিবারিক মিলন মেলা সম্পন্ন

Md Nazim Uddin / ৬২ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি:

বৃহস্পতিবার ৩ মার্চ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি’র ২০২২ সালের বার্ষিক পারিবারিক মিলন মেলা সম্পন্ন হয়েছে। দুই দিনের এই পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে প্রকৃতির লীলাভূমি খ্যাত পার্বত্য বান্দরবানে। প্রতি বছরের ন্যায় এবারও কক্সবাজার জেলার মূলধারার সাংবাদিকদের নিয়ে ২০১০ সালে গঠিত কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির আয়োজন ছিল ব্যতিক্রম।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে কক্সবাজারে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির বার্ষিক ফ্যামিলি ডে। মেঘ জমে থাকা পাহাড়চূড়া আর ঝিরি ঝরনার অপরূপ সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানে বুধ ও বৃহস্পতিবার দু’দিন ব্যাপী নানা কর্মসূচী পালনের মাধ্যমে এবারের ফ্যামিলি ডে আয়োজন সম্পন্ন হয়েছে।

আয়োজনের মধ্যে ছিল দর্শনীয় স্থান পরিদর্শন, ক্রেস্ট প্রধান, অতিথিদের সম্মানে ভোজন, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র।

সিডিউল মতো বৃহস্পতিবার (২ মার্চ) সকালের বিলাস বহুল গাড়িতে বান্দরবানের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করে সংগঠনের উপদেষ্টা, সদস্য ও তাদের পরিবারবর্গ। দুপুরে গন্তব্যস্থল বান্দরবানের পর্যটন মোটেলে পৌছে সন্ধ্যার আগেই নির্জন পাহাড় চূড়ায় অবস্থিত নীলাচল ও আশপাশের দৃষ্টিনন্দন এলাকার সৌন্দর্য্য উপভোগ করেন সাংবাদিক ও তাদের পরিবারবর্গ।

বান্দরবান জেলার পর্যটন স্পট ভ্রমণ, রাতে কালচারাল পোগ্রাম, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, বছরের সেরা সাংবাদিকদের পুরস্কার, অনুষ্ঠানের চমক রেফল ড্র দিয়ে উক্ত পোগ্রাম সম্পন্ন হয়।

উক্ত পারিবারিক মিলন মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলার প্রবীন সাংবাদিক ও কক্সবাজার জেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি ফজলুল কাদের চৌধুরী, দৈনিক সমুদ্রকণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মঈনুল হাসান পলাশ, জেলার সিনিয়র সাংবাদিক আহমদ গিয়াস, জাবেদ শাহিন, জাবেদ ইকবাল চৌধুরী, মোশররফ হোসেন খোকন, আমানুল হক বাবুল, আনছার হোসেন, বেদারুল আলম বেদার, ও জেলার এক ঝাঁক পচরবীন ও তরুন উদীয়মান লেখক।

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সম্মানিত সভাপতি জাতীয় ‘দৈনিক মানবজমিন’ পত্রিকার জেলা প্রতিনিধি রাসেল চৌধুরী ও সাধারন সম্পাদক ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকার জেলা প্রতিনিধি ‘সায়ীদ আলমগীরের’ নেতৃত্বে এক ঝাঁক কলম সৈনিকদের নিয়ে বসা এই পারিবারিক মিলন মেলায় পূর্ণতা পায় সকল সদস্যদের পরিবার সহ উপস্থিতি।

অনুষ্ঠানে সম্মাননা স্বারক প্রদান করা হয় সিনিয়র সাংবাদিক ‘মোহনা টেলিভিশনের’ কক্সবাজার প্রতিনিধি আমানুল হক বাবুল, বাংলা ভিশন টিভির জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন খোকন, সিনিয়র সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, সায়ীদ আলমগীর প্রমুখ।

উক্ত মিলন মেলায় বছরের সেরা সাংবাদিকের পুরস্কার জিতে নেন ‘দৈনিক যুগান্তর’ পত্রিকার জেলা প্রতিনিধি জসিম উদ্দীন।

অনুষ্ঠানে সংগঠনের সকল সদস্যদের হাতে উপহার তুলে দেন প্রধান অতিথি ফজলুল কাদের চৌধুরী সহ উপস্থিত অন্যান্য অতিথিরা।

বৃহস্পতিবার বাংলার দার্জিলিংখ্যাত নীলগিরি ও পাহাড় চুঁড়ায় আদিবাসি পল্লী পরিদর্শন শেষে বিকেলে নানা প্রতিযোগিতা এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। কোমলমতি শিশু ও অতিথিদের মাধ্যমে তোলা লটারিতে প্রথম পুরস্কার স্মার্ট ফোন পেয়েছেন উপদেষ্টা ফজলুল কাদের চৌধুরী। দ্বিতীয় পুরস্কার অত্যাধুনিক ট্রলিব্যাগ কক্সবাজারের মেধাবী সাংবাদিক আহমদ গিয়াস।

এ ছাড়াও একাধিক ভাগ্য জয়ী হয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর। প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র-তে জয়ীদের হাতে পুরস্কার তুলেদেন সংগঠনের উপদেষ্টাগণ। সন্ধ্যা ৬টায় কক্সবাজারের উদ্দেশ্যে বান্দরবান ত্যাগ করেন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে ফজলুল কাদের চৌধুরী বলেন, কক্সবাজার জেলার মূলধারার সাংবাদিকদের নিয়ে গঠিত কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির আজকের আয়োজন দেখে মুগ্ধ হলাম। তিনি সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করেন ও সাংবাদিকদের অধিকার নিয়ে বিশেষ আলোচনা করেন। সভাপতি রাসেল চৌধুরীর সমাপনী বক্তব্য শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


আরো বিভন্ন বিভাগের নিউজ