• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

পালংখালীতে ইয়াবা কারবারিদের প্রকাশ্যে গুলি আহত যুবক

বিশেষ প্রতিবেদক / ১৬ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

কক্সবাজারের উখিয়ার ক্রাইমজোন খ্যাত পালংখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিরীহ লোকজনের ওপর গুলি বর্ষণ ও কিরিচ দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করেছে ইয়াবা ও স্বর্ণ চোরাকারবারী সন্ত্রাসীরা। এসময় এক যুবক গুরুতর আহত হয়। আহত যুবককে স্থানীয়রা উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত (১০ মে) মঙ্গলবার রাত ৮ টার দিকে উপজেলার পালংখালী পশ্চিম পাড়া নামক এলাকার নুর আহমদ সওদাগরের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

উক্ত ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে উখিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী যুবকের পিতা মো. কালু হেডম্যান।

ঘটনাস্থল সরজমিন পরিদর্শনে গেলে প্রত্যক্ষদর্শীরা জানান, পালংখালী ইউনিয়নের পশ্চিম পালংখালী এলাকার বহুমামলার পলাতক আসামী ইয়াবা ও স্বর্ণ চোরাচালানের হুতা মাদক সম্রাট আজিম উদ্দিনের ছেলে আবুল কাশেমের নেতৃত্বে ৭/৮ জনের একটি সন্ত্রাসী গ্রুপ এলাকার আধিপত্য বিস্তার করে মাদক ও স্বর্ণ ব্যবসা করে থাকে। তারা রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক ইয়াবা ও স্বর্ণ ব্যবসা নিয়ন্ত্রণের জন্য সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে।

ভয়ে তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। যারা তাদের বিরুদ্ধে কথা বলে তাদের ধরে নিয়ে পাহাড়ে জিম্মি করে রেখে মুক্তিপণ আদায় করে। তাছাড়া মারধর ও লাঞ্ছিত করার মত অহরহ ঘটনা লেকে মুখে রয়েছে।

সন্ত্রাসী গ্রুপটি প্রতিনিয়ত এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ডে সাথে জড়িত থাকার অভিযোগ এলাকার শত শত মানুষের। তারই ধারাবাহিকতায় গত ১০ মে রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিরীহ লোকজনের ওপর গুলি বর্ষণ করে মোঃ কালু হেডম্যানের ছেলে মো. সালাহ উদ্দিন (১৮) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত অবস্থায় সালাহ উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এঘটনায় বাধা দিতে গিয়ে লাঞ্ছিত হয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, পশ্চিম পালংখালী এলাকার মাদক ও স্বর্ণ চোরাকারবারি সক্রের গড়ফাদার শীর্ষ সন্ত্রাসী আজিম উদ্দিনের ছেলে আবুল কাশেম (৩০), আবুল বশর (১৮), মৃত ফকির আহমদের ছেলে মোঃ ইউনুছ (২৮), বাদশা মিয়ার ছেলে দিল মোহাম্মদ প্রকাশ কালা মনু (১৮), মো. ইউসুফ আলীর ছেলে মো. ফারুক (২৮), জহিরুল ইসলাম প্রকাশ মনিয়া (৩৬) ও জাফর আলমের ছেলে মোবারক আলী (২২) এর নাম উল্লেখ করে অভিযোগ দেওয়া হয়েছে।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, পালংখালী পশ্চিম পাড়ায় সন্ত্রাসীরা নিরীহ লোকজনের ওপর গুলি বর্ষণ ও মারধরের খবর শুনেছি। অবৈধ অস্ত্র নিয়ে যারা প্রকাশ্যে গুলি বর্ষণের মত ঘটনা ঘটিয়ে যুবককে আহত করেছে তাদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী জানাচ্ছি।

উখিয়া থানা অফিসার ইনচার্জ আহমদ সনজুর মোরর্শেদের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে যদি কেউ অভিযোগ দিয়ে থাকে তা পুলিশ তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ