• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

আলোচিত রুনা আক্তার কে ৫ বছরের কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা!

ইব্রাহিম খলিল / ৪১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

কক্সবাজার আদালত চত্বরে থেকে তুলে নিয়ে গনধর্ষণের অভিযোগ করা বহুল আলোচিত সমালোচিত সেই রুনা আকতারের ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত কর্তৃক তাকে ৫ বছরের কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১২ই এপ্রিল বুধবার কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ১ এর বিচারপতি মোহাম্মদ মোসলেম উদ্দিন এই রায় দেন। ঘটনার বিবরণে জানা যায়, ২০২২ সালের মার্চ মাসে কক্সবাজার আদালত চত্বর থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয় রুনা আক্তার কে।

সাজা প্রাপ্ত রুনা আক্তার, কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদের বাসিন্দা শফিকুল ইসলামের মেয়ে।

কক্সবাজার নারী শিশু নির্যাতন ট্রাইবুনাল ১ এর এপিপি বদিউল আলম জানান, রুনা আক্তারের দায়েরকৃত মামলা মিথ্যা প্রমাণিত হয় আদালত অভিযুক্তদের বেকসুর খালাস দিয়ে দেয়।

অপরদিকে নির্যাতিতদের একজন রাসেল বাদী হয়ে রুনা আক্তারের বিরুদ্ধে পাল্টা মামলা করেন আদালতে। এতে মামলা ইনভেস্টিগেশনে গণধর্ষণ মামলায় অভিযুক্তরা নির্দোষ প্রমাণিত হয়।

এদিকে ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায়,আদালতের নির্দেশে ১৬ই ফেব্রুয়ারি রুনা আক্তারকে পুলিশ গ্রেপ্তার করে। এবং আদালতের মাধ্যমে তাকে পাঁচ বছরের কারাদণ্ড পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এক প্রতিক্রিয়া মিথ্যা মামলা থেকে বেকসুর খালাস পাওয়া সবাই এ রায়ের সন্তুষ্টি প্রকাশ করে আদালতের কাছে। তারা ন্যায়বিচার পাওয়াতে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা এর কাছেও শুকরিয়া আদায় করেন। তারা আরও বলেন, সত্যের মৃত্যু নেই।


আরো বিভন্ন বিভাগের নিউজ