• রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

বাইশারীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭ শুভ উদ্বোধন

ইব্রাহিম খলিল / ২৬ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ (বালক অনূর্ধ্ব-১৭) প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়েছে।

৫ ই জুন (সোমবার) বিকাল তিনটায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ২নং বাইশারী ইউনিয়নের স্কুল এন্ড কলেজ মাঠে উক্ত খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন-নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা। সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২৩ এর উদ্বোধনী খেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহবায়ক সাংবাদিক আব্দুল হামিদ, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সাত্তার, সাংবাদিক ইব্রাহিম খলিল, রিজভী প্রমুখ।

খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন মিল্টন দত্ত, সহকারি হিসেবে দায়িত্ব পালন করেন জয়নাল আবেদীন ও নুরুল আমিন।

উদ্বোধনী খেলায় নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন কে ১-০ গোলে পরাজিত করে জয়লাভ করেন সম্প্রীতির বাইশারী ইউনিয়ন ফুটবল একাদশ। উক্ত খেলাটি দেখার জন্য শত-শত দর্শক মাঠে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির আলোচনায়: নাইক্ষ্যংছড়ি উপজেলা অফিসার রোমেন শর্মা বলেন, খেলাধুলা হচ্ছে একটি সৌহার্দ ও ভ্রাতৃত্বের একটি মেলবন্ধন। যে খেলার মাধ্যমে একটি দেশ আরেকটি দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। ইউএনও রোমেন শর্মা এক মন্তব্যে জানান, বঙ্গবন্ধুর কারণে এ দেশ স্বাধীন হয়েছে তাই আমরা একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র পেয়েছি। যার বদৌলতে আমরা আজকে স্বাধীনভাবে সব দিক দিয়ে চলাফেরা করছি।

তিনি আরও বলেন, যোগ্য পিতার যোগ্য উত্তরসূরী হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষাকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি খেলাধুলা কেও অনেক গুরুত্ব দিয়ে যাচ্ছেন। যার ফলে আমাদের উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার একটি সুযোগ সৃষ্টি করা হয়েছে। আর একদিন এই প্রত্যন্ত অঞ্চল থেকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় গড়ে উঠবে এটাই প্রত্যাশা।


আরো বিভন্ন বিভাগের নিউজ