• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

ঈদগাঁও উপজেলা প্রশাসনের শোক দিবস উদযাপন, রক্তদান ও বৃক্ষরোপণ, গাছের চারা বিতরণ

মনছুর আলম / ৩১ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

ঈদগাঁও উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ আগষ্ট মঙ্গলবার ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ে সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকীর জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুরুতে উপজেলা প্রশাসনের পক্ষ হতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রোগ্রামের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ও সভাপতিত্ব করেন ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু তালেব, ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবির, বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, বীর মুক্তিযোদ্ধা ডাক্তার শামসুল হুদা চৌধুরী, ঈদগাহ রশিদ আহমদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার তৃণা সাহা, জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, ঈদগাঁও পল্লী বিদ্যুত জোনাল অফিসের উপ-মহাবস্থাপক সুজন রায় ও ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি মৃণাল কান্তি দে। বক্তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে আত্মনিয়োগ করার আহ্বান জানান। সাথে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় ও জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক বক্তব্য রাখেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পরিচালনায় অনুষ্ঠানে দোয়া মাহফিল পরিচালনা করেন স্থানীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা এনামুল হক ইসলামাবাদী। গীতা পাঠ করেন পুরোহিত সরোজ চক্রবর্তী এবং ত্রিপিটক পাঠে অংশ নেন বিধান বড়ুয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নুর ছিদ্দিক, ঈদগাঁও আলগাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হেফাজতুর রহমান নদভী, খোদাইবাড়ি এ,জি লুৎফুল কবির আদর্শ বালিকা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোসাইন, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক শহীদুল হক, পোকখালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম, ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন, মেহের ঘোনা রেঞ্জ কর্মকর্তা রিয়াজ রহমান, ভোমরিয়া বন বিট কর্মকর্তা, মেহের ঘোনা বনবিট কর্মকর্তা, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এমইউপি, ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদিউর রহমান, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক নেতৃবৃন্দ, প্রেসক্লাবের কর্মকর্তা বৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, ইউপি সদস্য ও সদস্য ও শিক্ষার্থীরা।

আলোচনা সভা শেষে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

পরে ১৫ আগস্ট উপলক্ষে স্বাস্থ্য বিভাগ ও রেড ক্রিসেন্ট এর সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আওতায় ১৫ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয় এবং ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেসার ও ব্লাড সুগার চেকের ব্যবস্থা রাখা হয়।

প্রোগ্রাম শেষে আগত সকলের মাঝে বন বিভাগের সহায়তায় ১টি করে গাছের চারা বিতরণ করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ