• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

উখিয়া ও টেকনাফের ক্লাব সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

নিউজ রুম / ২৭ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্লাব সদস্যদের ৭ দিন ব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে শুরু হয়েছে।

প্রাথমিকভাবে ২১ জন যুবার ফুটবল খেলার উপর দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদানের এই উদ্যোগ গ্রহণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ফাউন্ডেশন।

রোহিঙ্গা ও স্থানীয় যুবকদের মধ্যে ১৮ টি এবং উখিয়া ও টেকনাফের ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে ১৩টি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

দাতা সংস্থা ইউএনএইচসিআর- এর সার্বিক সহযোগিতায় উখিয়ায় ৩দিন এবং টেকনাফে ৪ দিনসহ মোট ৭দিন ব্যাপী এই প্রশিক্ষণ চলবে।

প্রশিক্ষণে অর্জিত দক্ষতা অন্যান্য ক্লাবের ৮০ জন খেলোয়াড়ের মাঝে ছড়িয়ে দেওয়া, স্থানীয় বাসিন্দাদের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান ও সম্প্রীতি বৃদ্ধি, দক্ষ ফুটবল প্রশিক্ষক ও খেলোয়াড় তৈরি করা, যুব সমাজকে মাদকসহ অবৈধ কার্যকলাপে থেকে বিরত রাখার লক্ষ্যে খেলাধুলার আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণের মাধ্যমে ফুটবল খেলার বিভিন্ন কৌশলের বাস্তবভিত্তিক প্রয়োগ জানতে পারবে এবং যুবারা স্থানীয় পর্যায়ে প্রশিক্ষক হিসেবে কাজ করার সুযোগ পাবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রশিক্ষণের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আয়োজিত সভায় অতিথি ছিলেন, উখিয়া সহকারি কমিশনার (ভূমি) অফিসার সালেহ আহমদ, ইউএনএইচসিআর- এর সিবিপি লিড মেথিউ, প্রজেক্ট অফিসার ফাই, স্পোর্টস ফোকাল জামাল উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, ১৪ এপিবিএনের পুলিশ সুপার ইমরুল হাসান, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শাহীন, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মাদ আনোয়ার, রাজাপালং ইউনিয়ন পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন।

কোস্টের ফিল্ড কো-অর্ডিনেটর মিজানুর রহমান বাহাদুরের সঞ্চালনায় অনুষ্ঠানে যুবাদের খেলাধুলা ও প্রশিক্ষণের বিভিন্ন চিত্র উপস্থাপন করেন স্পোর্টস কো-অর্ডিনেটর মোঃ আরিফ উল্লাহ।

এ সময় ইউপি সদস্য নুরুল কবির, মীর শাহেদুল ইসলাম চৌধুরী রোমান, সিনিয়র সাংবাদিক মোঃ ফারুক আহমদ, উপজেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ জাফর আলম, হাইওয়ে পুলিশ প্রতিনিধি, ইউএনএইচসিআর ও কোস্ট ফাউন্ডেশনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ