• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

ইসলামপুরে ৭দিন ব্যাপি মাশরুম চাষ প্রশিক্ষণ শুরু হয়েছে*

নিজস্ব প্রতিবেদক / ৫৬ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

কক্সবাজার জেলার ইসলামপুর ইউনিয়নের একমাত্র সরকারি নিবন্ধিত শিশু ও সমাজসেবা মূলক সংগঠন ‘ কমিউনিটি ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যাওয়ারনেস’ এর ৩০ জন যুব সদস্যদের নিয়ে শুরু হলো ০৭ দিন ব্যাপী মাশরুম চাষ প্রশিক্ষণ

১৭ অক্টোবর বিকাল ৩ টায় মধ্য নাপিতখালী মাঝের পাড়া নূরানী মাদ্রাসার হল রুমে ৩০ জন যুব সদস্য নিয়ে এই প্রশিক্ষণের শুভ উদ্ভোদন ঘোষণা করেন সংগঠনের ফাউন্ডার আরকানুল ইসলাম রিয়ান।
বেকার মুক্ত সমাজ এবং সমাজে শান্তি প্রতিষ্টায় যুব সমাজকে এগিয়ে আসতে অনুরোধ জানান তিনি। এবং এই প্রশিক্ষণের সহযোগিতাকারী প্রতিষ্ঠান, কক্সবাজার সদর যুব উন্নয়ন অধিদপ্তর ও ইয়ুথ ইনলাইটেনমেন্ট সোসাইটি বাংলাদেশ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এরপর প্রশিক্ষণের শুরুতে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন কবির ভূঁইয়া, তিনি জানান
সমাজে শান্তি প্রতিষ্ঠায় যুবদের এগিয়ে আসতে হবে এবং যুবদের কর্মসংস্থান সৃষ্টিতে আমরা সবসময় এগিয়ে আসব।

এই প্রশিক্ষণে প্রশিক্ষক হিসাবে ছিলেন রামু উপজেলা কৃষি অফিসার জনাব সাইফুল ইসলাম।

ইয়েস বাংলাদেশে’র প্রতিষ্টাতা তারেকুল ইসলাম বলেন,
ইয়েস বাংলাদেশের কর্মমূখী প্রকল্পে এটিই পঞ্চম ব্যাচ। বিভিন্ন বিষয়ের উপর কর্মমুখী এমন প্রশিক্ষণ সামনের দিনেও অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী।

উপস্থিত সাংবাদিক মনসুর আলম সকল যুব সদস্যদের নিয়মিত প্রশিক্ষণে অংশগ্রহণের মাধ্যমে নিজ নিজ কর্মসংস্থান সৃষ্টি করার অনুরোধ জানান

বেকার মুক্ত ইউনিয়ন গড়ে তুলতে বিভিন্ন এলাকার যুবক নিয়ে এত সুন্দর প্রশিক্ষণের আয়োজন সহযোগিতা করায় কমিউনিটি ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যাওয়ারনেসে’র সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন উপস্থিত অতিথিবৃন্দ । এছাড়াও ঈদগাও উপজেলার বিভিন্ন এলাকায় এরকম প্রশিক্ষণের আয়োজন করা হলে মাদকমুক্ত এলাকা গড়ে তুলা সম্ভব বলে মনে করেন তারা।


আরো বিভন্ন বিভাগের নিউজ