• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

মমতাজের নৌকা ডুবাতে প্রস্তুত আ.লীগ নেতাকর্মীরা

ডেক্স নিউজ / ৫৪ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

মানিকগঞ্জ-২ আসন (সিংগাইর, হরিরামপুর ও সদর) থেকে এবার নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন মমতাজ বেগম। তবে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হয়ে ট্রাক প্রতীকে নৌকার বিপক্ষে লড়ছেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

নৌকা ডোবাতে মনোনয়নবঞ্চিত দেওয়ান জাহিদ আহমেদ টুলুর পক্ষে বেশিরভাগ স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ জেলা ও উপজেলার প্রভাবশালী নেতাকর্মীর অধিকাংশ প্রকাশ্যে, কেউবা গোপনে কাজ করছেন। নৌকা ডোবাতে স্বতন্ত্র প্রার্থীর হয়ে নির্বাচনি ভোটের কৌশল ঠিক করে দিচ্ছেন তারা। একসময় নৌকার মানুষ থাকলেও এখন তারা কর্মকৌশল ঠিক করছেন নৌকা ডোবাতে!

টুলুর মতো নৌকার মনোনয়ন চেয়েও পাননি সাবেক উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, আওয়ামী লীগের একসময়ের ডাকসাইডের কেন্দ্রীয় যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, একসময়ের তুখোড় ঢাবির ছাত্রনেতা স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা সাবেক এমপি শামসুদ্দিন আহমেদের ছেলে মো. সাহাবুদ্দিন আহম্মেদ চঞ্চল। কিন্তু তারা সবাই নির্বাচন করছেন স্বতন্ত্র থেকে।

স্বতন্ত্র প্রার্থী টুলুর ট্রাকে উঠে দিনরাত তার পক্ষে কাজ করছেন জেলা সহসভাপতি বলধারা ইউনিয়নের একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ খান। তিনি সোজাসাপ্টা জানালেন, মমতাজ বেগম এমপিকে এবার খালি মাঠে গোল দিতে দেব না। তাই স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছি।

তিনিসহ সিংগাইরের ১১ ইউনিয়নের ৯ ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা একাট্টা হয়ে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর পক্ষে প্রকাশ্যে নৌকা ডোবাতে তৎপর রয়েছেন। টুলুর নির্বাচনি মাস্টারমাইন্ড হিসেবে কাজ করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন।

নৌকা ডোবাতে সিরিয়াস হরিরামপুর উপজেলা পরিষদের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান। তার মতে, ‘প্রধানমন্ত্রীর নৌকা প্রতীক নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু যাকে এই প্রতীক দেওয়া হয়েছে তার ব্যাপারে আমাদের আপত্তি ও দলীয় নেতাকর্মীর অভিযোগ আছে। তাই অপেক্ষাকৃত ভালো প্রার্থী বেছে নিয়েছি আমরা। যাকে বেছে নিয়েছি তিনিও আওয়ামী লীগের পরীক্ষিত লোক গরিবের বন্ধু ।

এসব বিষয়ে মানিকগঞ্জ-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মমতাজ বেগম বলেন, আমাকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার মাঝি হিসেবে মনোনীত করে যে দায়িত্ব অর্পণ করেছেন আমার বিশ্বাস জনগণ ভোটের মাধ্যমে তার প্রমাণ দেবে। আমি আমার সংসদীয় আসনে যে কাজ করেছি তাতে আল্লাহর রহমতে সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীরা তাদের আমানত (ভোট) দিয়ে পুনরায় নৌকাকে বিজয়ী করবেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ