• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

শরিয়াহ আইন মেনে বিয়ে না করায় এবার ইমরান খানের ৭ বছরের কারাদণ্ড

ডেক্স নিউজ / ৬৫ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতাচ্যূত হওয়ার পর থেকে তোশাখানা অনিয়মসহ বিভিন্ন মামলায় সাজা খাটছেন। এবার শরিয়াহ আইন না মেনে বিয়ে করার অভিযোগে ইমরান খান ও বুশরা বিবি দম্পতিকে সাতবছরের কারাদণ্ড দিয়েছে আদালত। শনিবার (৩ ফেব্রয়ারি) ইসলামাবাদের একটি আদালত এই রায় দেন। খবর ডনের।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, বুশরা বিবির সাবেক স্বামী খায়ার ফরিদ মানেকার করা মামলায় সিনিয়র সিভিল আদালতের বিচারক কুদরতউল্লাহর আদালতে সাত বছর কারাদণ্ড দেয়ার পাশাপাশি এই দম্পতিকে পাঁচ লাখ রুপি করে জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় ইমরান খান ও বুশরা বিবি আদালতে উপস্থিত ছিলেন।

বুশরার সাবেক স্বামীর অভিযোগ, তার সাথে বিচ্ছেদের পর নির্দিষ্ট সময় না যেতেই ইমরান খানকে বিয়ে করেন বুশরা বিবি। যা শরিয়াহ আইন পরিপন্থী।

এদিকে, রায় ঘোষণার পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে দেশটির সুশীল সমাজের প্রতিনিধিরা। পাকিস্তানের আইনজীবী রিমা ওমর বলেন, এটি আমাদের বিচার ব্যবস্থার ওপর একটি কলঙ্কজনক দাগ। বিষয়টিকে ভয়ঙ্কর উল্লেখ করে তিনি বলেন, স্বামী ও স্ত্রীকে অপমান করার জন্য রাষ্ট্র কীভাবে এত নিচু অবস্থানে নেমেছে?

আব্দুল মঈজ জেফেরি নামের আরেক আইনজীবী এই রায়কে ‘জোকস’ অ্যাখ্যা দিয়ে বলেন, এটির মাধ্যমে বিচারিক ব্যবস্থার সার্কাসকে তুলে ধরা হয়েছে।

উল্লেখ্য, তোশাখানা দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। রাষ্ট্রীয় তারবার্তা ফাঁসের মামলায় ১০ বছরের কারাদণ্ডও দেয়া হয়েছে তাকে। এর আগে, গতবছরের আগস্টে তোশাখানার আরেক মামলায় তাকে তিন বছরের কারাদণ্ড দেয় দেশটির আদালত। এবার শরিয়াহ আইন পরিপন্থী বিয়ের অভিযোগে তাকে সাত বছরের কারাদণ্ড দেয়া হলো।


আরো বিভন্ন বিভাগের নিউজ