• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

বায়ান্নর ভাষা শহীদগণের স্মরণে ব্যতিক্রমী র‍্যালিও মোনাজাতে জাগ্রত জালালাবাদ

নিজস্ব প্রতিবেদক / ১২৮ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

ছেলে হারা মায়ের শত অশ্রু ঝরা একুশে ফেব্রুয়ারি আমরা কি ভুলিতে পারি! তাইতো ৫২ এর ভাষা আন্দোলন শহীদ হওয়া বাংলা মায়ের দামাল ছেলেদের শ্রদ্ধা ভরে স্বরণ করার লক্ষ্যে ঈদগাঁও জালালাবাদ ইউনিয়নের ১০১ সদস্য বিশিষ্ট “জাগ্রত জালালাবাদ” নামক মানবিক সংগঠনের দামাল তরুণদের পক্ষ থেকে ভিন্ন রকম আয়োজনে দোয়া ও ২১ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

২১শে ফেব্রুয়ারি, বুধবার দুপুর ১২টায় মাইজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীতের মাধ্যমে অত্র দিবসের কার্যক্রম সূচনা হয়।

এই সময় উপস্থিত ছিলেন অত্র সংগঠনের চেয়ারম্যান এডভোকেট মোবারক সাঈদ। কো:চেয়ারম্যান -মামুনুর রশিদ ও মো:আয়ুব। সংগঠনটির ।সভাপতি মো:আব্দুল্লাহ, সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক -তানভিরুল ইসলাম আয়ুব, সাংগঠনিক সম্পাদক -জয়নাল আবেদিন এবং অর্থ সম্পাদক মো:নেছার উদ্দীন সহ সংগঠনের দায়িত্বশীল সদস্যবৃন্দ।

পরে র‍্যালির উদ্দেশ্য শতাধিক সদস্য পঞ্চাশ এর অধিক মটর সাইকেল নিয়ে জালালাবাদ ইউনিয়নের ৯টি ওয়ার্ড প্রদক্ষিণ করেন।
যাত্রাকালে যোহরের নামাজের সময় ঘনিয়ে এলে ফরাজি পাড়া কেন্দ্রীয় জামে মসজিদে জামাতের সাথে দুপুরের নামাজ আদায় করেন। নামাজ শেষে ভাষার জন্য প্রাণ দেওয়া সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়াও মোনাজাত করেন সংগঠনের সভাপতি মো: আব্দুল্লাহ। পরবর্তীতে পুনরায় র‍্যালির মাধ্যমে দীর্ঘ পথের ব্যবধানে জালালাবাদ পাবলিক লাইব্রেরি সংলগ্ন শহিদ মিনারে এসে পৌঁছান। এই সময় দায়িত্বশীলগণ আরো বলেন, আমরা চায় আমাদের এই মানবিক সংগঠনের মাধ্যমে ঈদগাঁও উপজেলাতে জালালাবাদ ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন, দারিদ্র্যহীন, আলোকিত সুশীল সমাজ রূপে গড়ে তুলতে।এর প্রেক্ষিতে আমরা নানাবিধ সহায়তামূলক কাজ করে যাচ্ছি। ঝরে পরা মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার খরচ বহন, অসহায়কে সহায়তা সহ নানান সামজিক উন্নয়নমূলক কাজও করে যাচ্ছি। কয়েক বছর যাবতও করোনাকালীন সময়ও মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছি।এইভাবে দেশ ও জাতীর স্বার্থে দায়িত্বশীলগণ নিজেদের সবসময় নিয়োজিত রাখার লক্ষ্যে সকলের কাছে দোয়া কামনার মাধ্যমে র‍্যালির কার্যক্রম সমাপ্ত করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ