পিএমখালীতে পারিশ্রমিক চাইতে গিয়ে বলাৎকারের শিকার শিশুশ্রমিক!

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৬ PM, ০৯ ডিসেম্বর ২০১৯

বিশেষ প্রতিবেদক

মাস শেষে কাজের মজুরি চাইতে গিয়ে মালিক কর্তৃক বলাৎকারের শিকার হয়েছে এক শিশুশ্রমিক। কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের পশ্চিম জুমছড়ি এলাকায় গত (৫ ডিসেম্বর) এঘটনার ঘটে।

বলাৎকারের শিকার হয়ে মুমূর্ষু অবস্থায় শিশুটি বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ভুক্তভোগীর পরিবার সামাজিক মানমর্যাদার অজুহাতে এখনও পর্যন্ত এবিষয়ে অভিযোগ করতে চাইছেন না।

অন্যদিকে জঘন্যতম অনাচার করেও পার পেয়ে যাচ্ছে অভিযুক্ত ডাম্পার (মিনি ট্রাক) মালিক সোনামিয়া (৩৭)। সে পশ্চিম জুমছড়ি এলাকার বাদশা মিয়ার পুত্র বলে জানা গেছে।

শিশুটি বলেন, আমি তার গাড়িতে ৪/৫ মাস ধরে কাজ করেছি, টাকা চাইলে কয়েশ টাকা হাত খরচের জন্য দিতো। বর্তমানে তার কাছে আমি ৮ হাজার টাকা পায়, গত ৫ ডিসেম্বর টাকা চাইতে তাকে ফোন দিলে আমাকে যেতে বলে, পরে টাকা দেওয়ার কথা বলে আমাকে একটি পাহাড়ে ভেতরে নিয়ে গিয়ে হাত পা বেঁধে বলাৎকার করে।

অনুসন্ধানে জানা গেছে, একটি প্রভাবশালী মহল ভুক্তভোগীর পরিবারকে চাপ দিয়ে এবং নগদ অর্থের প্রলোভন দেখিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া থেকে বিরত রাখার চেষ্টা করছে। পাশাপাশি অপরাধীকে আড়াল করতে চাইছে।

এবিষয়ে জানতে চাইলে পিএমখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার আব্দুর রহিম বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত নই, কেউ কোন অভিযোগও দেয়নি, তবে ভুক্তভোগী পরিবার যদি অভিযোগ দেয় ব্যবস্থা নেবো।

আপনার মতামত লিখুন :