কক্সবাজারের রুবেল দৈনিক অধিকারের মাস সেরা মফস্বল প্রতিনিধি

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৮ PM, ১৫ ডিসেম্বর ২০১৯

সি-ক্স ডেস্ক : দৈনিক অধিকারের মফস্বল প্রতিনিধিদের মধ্যে থেকে নভেম্বর মাসের সেরা প্রতিনিধি নির্বাচিত হয়েছেন কক্সবাজারের শাহ মুহাম্মদ রুবেল। মফস্বল প্রতিনিধি নির্বাচন শুরুর দ্বিতীয় মাসেই সেরা স্থান দখল করে নিয়েছেন তিনি।

রবিবার (১ ডিসেম্বর) দৈনিক অধিকারের মফস্বল বিভাগের প্রধান রাহুল বিশ্বাস তাকে নভেম্বর মাসের সেরা প্রতিনিধি ঘোষণা করেন। সেরা প্রতিনিধি হওয়ায় শাহ মুহাম্মদ রুবেল পুরস্কার হিসেবে পাচ্ছেন- মাসিক সম্মানীর সঙ্গে বোনাস এবং পারফরম্যান্স সনদ।
মাস সেরা প্রতিনিধি নির্বাচিত হওয়ায় শাহ মুহাম্মদ রুবেল দৈনিক অধিকার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘মাস সেরা প্রতিনিধি নির্বাচিত হওয়ায় মহান রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করছি। ছোটবেলা থেকে লেখালেখির হাতেখড়ি আমার চাচার হাত ধরে। এই সম্মান আমার জন্য অনেক গৌরবের। বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে কখনোই সাংবাদিক হব সেটা ভাবিনি। কিন্তু সমাজের নানা অনিয়ম বৈষম্য আমাকে ভীষণভাবে নাড়া দিত৷ সমাজের অবহেলিত মানুষের জন্য কলম হাতে তুলে নিই তাদের দুঃখ-দুর্দশা সমাজের কাছে তুলে তুলে ধরি। আমি সাংবাদিক নয় আমাকে সাংবাদিকতা শিখিয়েছে দৈনিক অধিকার৷ বস্তুনিষ্ঠ সাংবাদিকতা পেশাদারিত্ব দৈনিক অধিকার আমাকে শিখিয়েছে। দৈনিক অধিকারের নিকট আমি কৃতজ্ঞ৷ এই সম্মান মহান পেশা সাংবাদিকতার প্রতি আমার দায়িত্ব আরো অনেকগুণ বেড়ে গেল। আমি ধন্যবাদ জানাই দৈনিক অধিকারের সম্মানিত সম্পাদক, সহযোগী সম্পাদক, মফস্বল সম্পাদক সহ সংশ্লিষ্ট সকলকে।’

শাহ মুহাম্মদ রুবেলের বাড়ি কক্সবাজার। অধিকারের শুরুর কিছুদিন পর থেকেই দৈনিক অধিকারের কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। সাংবাদিকতার পাশাপাশি জড়িত আছেন স্থানীয় বিভিন্ন সংগঠনের সাথে। ছোটবেলা থেকেই লেখালেখির প্রতি তার অন্যরকম একটা টান ছিল। সেখান থেকেই ধীরে ধীরে সাংবাদিকতায় পদচারণ।
প্রসঙ্গত, দৈনিক অধিকারে মাস সেরা প্রতিনিধি বাছাইয়ের ক্ষেত্রে যে সকল বিষয়গুলো বিবেচনা করা হয় তা হলো- ১. ডেইলি ইভেন্ট সংগ্রহের পরিমাণ, ২. তাৎক্ষণিক সংবাদ পাঠানোর দক্ষতা, ৩. নিজ সংবাদের পাঠকপ্রিয়তা বাড়ানোর জন্য আপনার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, ৪. লেখার মান, ৫. সাংগঠনিক দক্ষতা, ৬. স্পেশাল রিপোর্টের পরিমাণ, ৭. হাউজের প্রতি আন্তরিকতা, ৮. আচার ব্যবহার, ৯. সাংবাদিকতার প্রতি একাগ্রতা ও ১০. অফিসের সকল নির্দেশনা মেনে চলা।
এদিকে টেকনাফের জনপ্রিয় টেকনাফ টুডে অনলাইন পরিবার মেধাবী এই সংবাদকর্মীর আরো উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

আপনার মতামত লিখুন :